রাজশাহী বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


রাজশাহীর ৬৫ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল


প্রকাশিত:
১৫ জুন ২০২৩ ০৬:৩২

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ১৬:০০

ছবি: সংবাদ সম্মেলন

আগামী ১৮ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে নগরীতে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী ৬৪ হাজার ৮৮৪ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে রাজশাহী সিটি কর্পোরেশন।

বুধবার (১৪ জুন) দুপুরে রাসিক ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম।

এসময় নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বিষয়ে সার্বিক চিত্র উপস্থাপন করেন তিনি।

ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, আগামী ১৮ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ অনুষ্ঠিত হবে। এদিন ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে ৩৮৪টি কেন্দ্রে ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। প্রতিটি কেন্দ্রে ২ জন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা হতে ৪টা পর্যন্ত খোলা থাকবে। ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৭শ ৭৯জন এবং ১২-৫৯ মাস বয়সী ৫৬ হাজার ১শ ৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরা হয়। বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সারাদেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। রাজশাহী মহানগরীর ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শতভাগ সফল করতে নগরবাসী সহ গণমাধ্যমকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে রাসিকের ভ্যাটেরিনারি সার্জন ডাঃ ফরহাদ হোসেন, জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু, জন্ম-মৃত্যু নিবন্ধন কর্মকর্তা নাজমা খাতুন, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা দুলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top