রাজশাহী রবিবার, ২৬শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯


২৪ ঘণ্টায় আরও শতাধিক করোনা সংক্রমণ


প্রকাশিত:
১৩ জুন ২০২২ ১৭:৫২

আপডেট:
২৬ জুন ২০২২ ০৮:৫৩

প্রতীকী ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা আরও বেড়েছে। এই সময়ে নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে ১২৮ জনের শরীরে। এর আগের দিন এই সংখ্যাটি ছিল ১০৯ জন। তবে মৃত্যুহীন ধারা অব্যাহত রয়েছে।

সোমবার (১৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন। আর ভাইরাসটি শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ২৪৩ জনের শরীরে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৬৮৫টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা হয়েছে ছয় হাজার ৬৮৮টি। এখন পর্যন্ত এক কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন ৭১ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ পাঁচ হাজার ৩৩৭ জন।

দেশে করোনা শনাক্তের হার শূন্যের কোটায় চলে গেলেও তা আবার কয়েক দিন ধরে বাড়ছে। এক সপ্তাহের বেশি সময় ধরে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী রয়েছে। সোমবার (১৩ জুন) সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, করোনা শনাক্তের হার বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করে এ ব্যাপারে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন। যারা এখনও টিকা নেননি তাদের দ্রুত সময়ের মধ্যে টিকা নেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top