রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় রামেকে আরও তিনজনের মৃত্যু


প্রকাশিত:
২৬ জানুয়ারী ২০২২ ০১:০৬

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৪:১৮

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯ টা থেকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়ে ও বাকি দুইজন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। করোনা সংক্রমণে মারা যাওয়া রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজন রাজশাহী জেলার ও অন্যজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

মৃতদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। পুরুষদের একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ও অপরজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। মারা যাওয়া নারীর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে একজন রোগী মারা গেছেন। একইসময়ে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুইজন রোগী। মৃতদের দুজন চাঁপাইনবাবগঞ্জ জেলার ও অন্যজন রাজশাহী জেলার বাসিন্দা।

তিনি আরও বলেন, বর্তমানে (মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪৩ জন। যেখানে গতকালও ৫১ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

বর্তমানে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ১ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৪ জন রোগী। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৩ জন রোগী।

এছাড়াও সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৯৯ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২০৫ জনের শরীরে।

এদিন মোট ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩০৪ জনের শরীরে। অর্থাৎ রোববারের তুলনায় এদিন করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েছে ১৩৮ জন।

এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৫৫ দশমিক ৭৮ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৬০ দশমিক ৪৯ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top