রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ৩৪২


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২১ ০৫:০৩

আপডেট:
৫ মে ২০২৪ ১৩:৪০

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৫৫ জনে। প্রতি ১০০ জনে মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৪২ জন। দেশে বর্তমানে মোট শনাক্ত রোগী ১৫ লাখ ৮২ হাজার ৭১০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৯৫৬ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ০২ শতাংশ। এ পর্যন্ত মোট ১ কোটি ১৩ লাখ ৬২ হাজার ২৫৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ।

শুক্রবার (২৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৬ হাজার ৯১৩টি নমুনা। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া মহিলা সিলেটের।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত একজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। গত ২৪ ঘণ্টায় মৃত একজন রাজশাহী বিভাগের এবং তিনি সরকারি হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪০ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১২৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩ লাখ ৮৯ হাজার ১৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ৫৪ হাজার ৭৮৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ২২৭ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। চলতি বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়।

বিশ্বের অবস্থান

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে আবারও উদ্বেগজনক হারে বেড়েছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে দৈনিক মৃত্যু কমলেও উল্লেখযোগ্য হারে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে ৯ লাখ ৭২ হাজার ৭০ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৬ হাজার ৫৬১ জন। আগের দিন ৮ লাখ ৬৭ হাজার ২১৫ জন আক্রান্ত ও মারা গিয়েছিল সাত হাজার ১৮০ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৮৫ লাখ এক হাজার ৩৫২ জনে। অন্যদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৩৬৩ জনে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় উপরের সারিতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইউক্রেন ও ফ্রান্সের মতো দেশগুলো।

 

আরপি/ এমএএইচ-১২

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top