রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


করোনায় আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০২১ ০৪:২০

আপডেট:
২৩ নভেম্বর ২০২১ ০৪:২০

ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৫৫ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৩৫২ জনে।

গত ২৪ ঘণ্টায় একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৫৩৭ জন।  প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৪২ শতাংশ।এ পর্যন্ত মোট ১ কোটি ৭ লাখ ৪২ হাজার ৪১১টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর সই করা করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ২ জনই নারী। এই সময়ে ঢাকায় ও চট্টগ্রামে ১ জন করে মারা গেছেন। এর মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১ জন এবং চট্টগ্রাম বিভাগে ১ জন। তবে, গত ২৪ ঘণ্টায় খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি।

এর আগে গত শুক্রবার ২০২০ সালের এপ্রিলের পর প্রথম করোনাভাইরাস মহামারীতে মৃত্যুহীন দিন পার করেছে বাংলাদেশ। এরপর গতকাল ৭ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৮ হাজার ৬১৪ জনের। এদিকে এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৪ হাজার ৩৫২ জন। এরমধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৫৫ জন।

এছাড়া একই সময়ে সরকারি-বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৬৯৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ১৮ হাজার ৬১৪ জনের নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়ায় এক কোটি সাত লাখ ৪২ হাজার ৪১১টি।

এখন পর্যন্ত করোনায় মোট মৃতদের মধ্যে ১৭ হাজার ৮৯৩ জন পুরুষ, আর নারী রয়েছেন ১০ হাজার ৬২ জন।

 

 

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top