রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


বিভাগজুড়ে করোনায় আরও ৯ জনের মৃত্যু


প্রকাশিত:
৩১ আগস্ট ২০২১ ২৩:৫৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৭:১২

ফাইল ছবি

২৪ ঘণ্টায় রাজশাহী করোনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নাটোরে ৪ জন, রাজশাহীতে ২ জন এবং নওগাঁ, জয়পুরহাট ও বগুড়া জেলায় একজন করে মারা গেছে। এই দিন চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ ও পাবনায় প্রাণহানির খবর মেলেনি।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় মারা গেছেন ১ হাজার ৫৯৯ জন। মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এর আগে ২৮ আগস্ট বিভাগে একজনের মৃত্যু হয়েছে করোনায়। গত ৬ মাসে বিভাগে করোনায় প্রাণহানির সর্বনিম্ন রেকর্ড এটি। ওই দিন বিভাগে করোনা শনাক্ত হয় ৬৭ জনের। গত ছয় মাসে সংক্রমণ শনাক্তের সর্বনিম্ন রেকর্ডও এটি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে এ পর্যন্ত বগুড়ায় ৬৬২, রাজশাহীতে ২৯৬, নাটোরে ১৬৭, চাঁপাইনবাবগঞ্জে ১৪৮, নওগাঁয় ১৩৭, সিরাজগঞ্জে ৯৪, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৪০ জন মারা গেছেন।

স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে ৯৫ হাজার ৫১০ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে এক দিনে ৮৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন রাজশাহীতে ৩০, বগুড়ায় ২১, সিরাজগঞ্জে ১৮, পাবনায় ১৬ এবং নওগাঁয় ৩ জনের করোনা ধরা পড়েছে। এক দিনে চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও জয়পুরহাটে করোনা সংক্রমণ শনাক্তের খবর মেলেনি।

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৮৬৭ জন করোনা রোগী। এর মধ্যে এক দিনে সুস্থ হয়েছেন ৩২৭ জন। এই ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ৪৮ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫ হাজার ৬৯ জন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top