রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রামেকে ২১দিনে ২৭২ জনের প্রাণহানি


প্রকাশিত:
২১ আগস্ট ২০২১ ২০:৩৭

আপডেট:
২১ আগস্ট ২০২১ ২৩:৫৮

ছবি: রামেক করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আগস্ট মাসের ২১ দিনে মারা গেছেন ২৭২ জন। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের। শুক্রবার (২০ আগস্ট) সকাল ৮ টা থেকে শনিবার (২১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ৭ জন। এটিই একদিনে সর্বনিম্ন মৃত্যু।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ৭ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৪ জন। আর বাকি ৩ জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গে। মৃতদের মধ্যে রাজশাহীরই ৫ জন। বাকি দুইজন চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের বাসিন্দা। সর্বশেষ একদিনে করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৩০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫৪। এদের মধ্যে ১২৩ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে প্রস্তুত রাখা হয়েছে কোভিড রোগীদের চিকিৎসার জন্য। তবে রোগীর সংখ্যা বেডের তুলনায় অর্ধেক হলেও পরিস্থিতি এখনো পুরোপুরি শঙ্কামুক্ত না হওয়ায় প্রয়োজনীয় প্রস্তুতি আগের মতোই রাখছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, অনেকটাই কমে এসেছে রোগীর সংখ্যা। এছাড়া কমেছে মৃত্যু সংখ্যাও। তবে পুরোপুরি শঙ্কামুক্ত এখনো বলার অবকাশ নেই। করোনা পরিস্থিতি যেকোনো দিকে মোড় নিতে পারে। সেজন্য সকল প্রস্তুতি পূর্বের মতোই রাখা হয়েছে। সার্বক্ষণিক দেখাশোনা করা হচ্ছে করোনা রোগীদের। এখনো আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

 

 

আরপি/এসআর-১০


বিষয়: রামেক


আপনার মূল্যবান মতামত দিন:

Top