রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় করোনায় আরও ১ জনের মৃত্যু


প্রকাশিত:
৪ জুলাই ২০২১ ২২:২০

আপডেট:
৪ জুলাই ২০২১ ২২:২২

ফাইল ছবি

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ জন মৃত্যুবরণ করেছেন। মৃত ব্যক্তি জেলার রানীনগর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ৮৮ জন। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত নতুন করে মোট ২৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের শরীরে করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে।

নওগাঁ’র ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ জানিয়েছেন, নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে ২৭৩ জনের এ্যান্টিজেন পরীক্ষা করে ৫০ জনের এবং বগুড়া টিএমএসএস হাসাপাতালের পিসিআর ল্যাবে ১ জনের নমুনা পরীক্ষা করে তাঁর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় শনাক্তের হার ১৮ দশমিক ৬১ শতাংশ।

সূত্র মতে উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ১৫ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ৩ জন, মান্দা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ৪ জন, পত্নীতলা উপজেলায় ৬ জন, ধামইরহাট উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৮ জন এবং পোরশা উপজেলায় ২ জন। জেলায় করোনা ভাইরাসে মোট অঅক্রান্তের সংখ্যা হলো ৪ হাজার ৭০৫ জন।

একই সময়ে সুস্থ হয়েছেন ১০৫ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৪৯ জন। সুস্থ হওয়ার পর বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রোগি রয়েছেন ১ হাজার ২৫৬ জন। তাঁদের মধ্যে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৪ জন এবং বাঁকী আক্রান্তরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহন করছেন।

একই সময়ে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩১৭ জনকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ২৮ হাজার ৯ শ ৫ জনকে। এ সময় কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৬ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৪ হাজার ৯ শ ২৬ জনকে। ছাড়পত্র দেয়ার বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে ৬৭ জনসহ মাট কোয়ারেনটাইনে রয়েছেন ৩৯৭৯ জন।

 

 

আরপি/এসআর-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top