রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


রাজশাহী বিভাগে আরও ১৭ মৃত্যু, বেড়েছে শনাক্তও


প্রকাশিত:
২৮ জুন ২০২১ ০০:২৫

আপডেট:
২৮ জুন ২০২১ ০০:৩৩

ফাইল ছবি

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের প্রাণ নিল মহামারি করোনা। এই এক দিনে চারজন করে প্রাণ হারিয়েছেন রাজশাহী, নাটোর ও বগুড়ায়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে দুজন করে এবং নওগাঁয় একজন মারা গেছেন। এ পর্যন্ত বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ৮২৬ এ।

রোববার (২৭ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা ধরা পড়েছে ৯৬২ জনের। এ নিয়ে বিভাগের আটটি জেলায় করোনা সংক্রমণ দাঁড়াল ৫২ হাজার ৮৯৭-তে।

করোনার হটস্পট রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় ৩২৫ জনের করোনা ধরা পড়েছে। একই দিনে পাবনায় ১৩৫, নাটোরে ১৩১, বগুড়ায় ১০১, সিরাজগঞ্জে ৭৩, নওগাঁয় ৭১, জয়পুরহাটে ৬৮ এবং চাঁপাইনবাবগঞ্জে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে আরও ১৭ জনের প্রাণ নিল মহামারি করোনা। এই এক দিনে চারজন করে প্রাণ হারিয়েছেন রাজশাহী, নাটোর ও বগুড়ায়।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে দুজন করে এবং নওগাঁয় একজন মারা গেছেন। শুধু সিরাজগঞ্জ ও পাবনায় মৃত্যুর খবর মেলেনি এই একদিনে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৮২৬ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৭৩ জন বগুড়া জেলার বাসিন্দা।

রাজশাহীতে ১৪৯, চাঁপাইনবাবগঞ্জে ১০৪, নওগাঁয় ৭৩, নাটোরে ৪৯, সিরাজগঞ্জে ২৯, জয়পুরহাটে ২৬ এবং পাবনায় ২৩ জন প্রাণ হারিয়েছেন।

এ পর্যন্ত বিভাগের আটটি জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৫ হাজার ৬০০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬১ জন। বিভাগে করোনা জয় করেছেন ৩৭ হাজারন ৯৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫৭ জন।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top