রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


জনতা ব্যাংকের নতুন এমডি আব্দুল জব্বার


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২৩ ১০:৫৮

আপডেট:
২২ জুন ২০২৪ ১৬:০১

রাষ্ট্র মালিকানাধীন জনতা ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ কৃষি ব্যাংকের বতর্মান এমডি মো. আব্দুল জব্বার। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, ‘বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বারকে তিন বছরের জন্য চুক্তিতে নিয়োগে সরকারের সম্মতি জ্ঞাপন করা হলো। ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী তার নিয়োগের বিষয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য জনতা ব্যাংকের চেয়ারম্যানকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের অনুরোধ করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মীনাক্ষী বর্মন।’

গত বছরের ১৭ নভেম্বর বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) এমডি হিসেবে নিয়োগ পান মো. আব্দুল জব্বার। তার আগে তিনি জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিলেন।

ওই ব্যাংকে কর্মকালে প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্স, ক্রেডিট, এফটিডি, এসএমই, রিটেইল কাস্টমার ডিপার্টমেন্ট ও আইটি ডিপার্টমেন্টাল প্রধানসহ শাখা ও এরিয়া প্রধান হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। কাজের স্বীকৃতি হিসেবে তিনি বেস্ট ম্যানেজার অ্যাওয়ার্ড লাভ করেন।

চাকরি জীবনে দেশে-বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিংবিষয়ক বিভিন্ন ট্রেনিং, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করে বহুবিধ অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে নিজেকে সমৃদ্ধ করেন মো. আব্দুল জব্বার। তিনি ১৯৮৮ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। আব্দুল জব্বার সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কামারালি গ্রামে জন্মগ্রহণ করেন।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top