রাজশাহী রবিবার, ২৬শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯


দুই দিনে রাকাবের ১৫৬ কোটি টাকা ঋণ আদায়


প্রকাশিত:
২৬ মে ২০২২ ২৩:৫৮

আপডেট:
২৬ জুন ২০২২ ০৮:০৩

ফাইল ছবি

দুই দিনের ঋণ আদায় ক্যাম্পে ১৫৬ কোটি টাকা ঋণ আদায় করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। গত ২৪ ও ২৫ মে অনুষ্ঠিত হওয়া এই ক্যাম্পে মোট ৮ হাজার ১৬৩ জন ঋণ গ্রহিতার কাছ থেকে এই ঋণ আদায় করা হয়।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে রাকাবের জনসংযোগ কর্মকর্তা মো. জামিল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুই দিনের ঋণ আদায় ক্যাম্পে ৮ হাজার ১৬৩ জন ঋণ গ্রহিতার থেকে প্রায় ১৫৬ কোটি টাকা ঋণ আদায় করা হয়েছে। এর মধ্যে শ্রেণীকৃত ঋণের পরিমাণ ২৪ কোটি ৪১ লাখ টাকা। আগামী জুন মাসে শ্রেণীকৃত হবে এমন ঋণ ৫৮ কোটি ১৫ লাখ টাকা এবং পুনঃতফশীলকৃত ঋণ ১৪ কোটি ৭৭ লাখ টাকা।

তিনি আরও জানান, মোট আদায়কৃত ঋণের ৭৭ কোটি ১৪ লাখ টাকা রাজশাহী বিভাগ, ৭৮ কোটি ১৬ লাখ টাকা রংপুর বিভাগ এবং ৪৬ লাখ টাকা রাজশাহীর স্থানীয় মুখ্য কার্যালয় আদায় করেছেন। এই ক্যাম্পে ঋণ আদায়ের পাশাপাশি বিভিন্ন হিসাবের মাধ্যমে প্রায় ২০ কোটির টাকা নতুন আমানত সংগ্রহসহ উল্লেখযোগ্য পরিমাণ ঋণ বিতরণও করা হয়েছে। এছাড়াও অবলোপনকৃত ঋণ হতে ২৬ লাখ টাকা আদায় এবং খেলাপী ঋণ থেকে স্থগিত সুদ (অনাদায়ী সুদ) আদায়ের মাধ্যমে ব্যাংকের আয় খাতে ৩ কোটি ৯১ লাখ টাকা স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ঋণ আদায় ও আমানত সংগ্রহে গতিশীলতা আনায়নের পাশাপাশি রাকাবের সকল শাখা (৩৮৩টি) অনলাইন ব্যাংকিং (সিবিএস), আরটিজিএস, বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার, সয়ংক্রিয় চালান প্রক্রিয়া (এ-চালান) ও এসএমএস ব্যাংকিং চালু করেছে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের প্রান্তিক কৃষক ও আপামর জনসাধরণের হাতের মুঠোয় ডিজিটাল ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে গত ২৩ মার্চ থেকে ব্যাংকটিতে মোবাইল অ্যাপস ও ইন্টারনেট ব্যাংকিং চালু হয়েছে।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top