রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজশাহী কর অঞ্চলে দেড়শো কোটি টাকা প্রবৃদ্ধি


প্রকাশিত:
২ জুলাই ২০২১ ০৫:৫৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৭:৫৪

ফাইল ছবি

রাজশাহী কর অঞ্চলে ২০২০-২১ কর বর্ষে আগের কর বর্ষের তুলনায় ১৫০ কোটি টাকা আয়কর আদায় বৃদ্ধি পেয়েছে। বিশ্বব্যাপী করোনা মহামারী পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর সাময়িকভাবে বন্ধ থাকা এবং লকডাউনের প্রভাবে ব্যবসা প্রতিষ্ঠানসমূহ দীর্ঘদিন বন্ধ থাকা সত্ত্বেও কর অঞ্চল রাজশাহীর আয়কর আদায় বেশি হয়েছে।

করদাতা ও কর আইনজীবী সমিতি বলছে, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, সদস্যবৃন্দ ও রাজশাহীর কর কমিশনারের মনিটরিং ও নির্দেশনা, কর অঞ্চলের রেঞ্জ কর্মকর্তাবৃন্দের সার্বিক তত্ত্বাবধান এবং উপ কর কমিশনার ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের প্রচেষ্টায় রাজশাহী কর অঞ্চলে কর বান্ধব পরিবেশ সৃষ্টির ফলে এ অর্জন সম্ভব হয়েছে। এদিকে, গত বছরের তুলনায় ১৬.৫% প্রবৃদ্ধি অর্জনে কর কমিশনার শফিকুল ইসলাম আকন্দ রাজশাহী সিটি কর্পোরেশন এবং রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, পাবনা ও নাটোর জেলার সকল সম্মানিত করদাতা, আয়কর আইনজীবী, অংশীজন ও আয়কর আদায়ের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের দিক নির্দেশনায় আগামীতে আরও বেশি আয়কর আদায় হবে বলে প্রত্যাশা করেছেন কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার শফিকুল ইসলাম আকন্দ।

 

 

আরপি/এসআর-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top