রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে করোনার টিকা প্রদান শুরু


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২১ ০২:১৫

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২১ ০২:১৫

করোনার টিকা প্রদান

সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও প্রাণঘাতী করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে । রোববার সকাল ১০টায় প্রথমেই চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ টিকা গ্রহণের মাধ্যমেএই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্টআধুনিক সদর হাসপাতালের দ্বিতীয় তলায় করোনা টিকাদান কক্ষে এই কার্যক্রমেরউদ্বোধনের পরপরই জেলার বিশিষ্ট ব্যক্তিরা একে একে করোনা ভাইরাসের টিকাগ্রহণ করেন।টিকা গ্রহণ করেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সংবাদকর্মীদেরমধ্যে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো. আনোয়ার হোসেন দিলু, বাংলাদেশআওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব মো. রুহুল আমিন ওডা. গোলাম রাব্বানী, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন-বিএমএ'র জেলা শাখা সভাপতি ডা. দুররুল হুদা  এবং ডা. ইসমাইল হোসেনসহ রেজিষ্ট্রেশনকৃত চিকিৎসকও পঞ্চাশোর্ধ নারী-পুরুষগণ।

টিকা গ্রহণের পর জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জেলাবাসীকে টিকা নেয়ারআহ্বান জানিয়ে বলেন, দেশের মানুষকে সুস্থ্য থাকতে হলে প্রত্যেককে টিকাগ্রহণ করতে হবে। আর তা করতে হবে রেজিস্ট্রেশনের মাধ্যমে। তবে গুজব নাছড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, টিকা গ্রহণ করলে মানুষ মারা যাবে এমনগুজবে কেউ কান দেবেন না। কারণ এই টিকা গ্রহণ করলে আপনি নিজে সুস্থ্যথাকবেন আর সুস্থ্য থাকবে বাংলাদেশ। আর জেলায় প্রথম পর্যায়ে ৪৮ হাজারকরোনা টিকার ভ্যাকসিন পাওয়া গেছে।

যা ২৪ হাজার জনকে দেয়া সম্ভব হবে বলেওজানান জেলা প্রশাসক।এ বিষয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, উদ্বোধনের প্রথম দিনরবিবার সদর আধুনিক সদর হাসপাতালে সদর উপজেলার ১ শত ১৬ জনকে টিকা দেয়াহবে। এছাড়াও জেলার শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলাতেওউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে করোনা ভাইরাসের টিকা প্রদাণ করাহবে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুলপ্রথম করোনার ভ্যাকসিন নেয়ার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময়উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩টি বুথে করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেন,শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সাকিব আল রাব্বি, উপজেলা পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. সাদিকুল বারী এবং নিবন্ধনকারী নারী পুরুষরা। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. সায়রা খান জানান, প্রথম দিন ১ শত জনকে ক্ষুদে বার্তা দেয়া হলেও বেলা ২টা পর্যন্ত ২৬ জনভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করেছেন। এর আগে ১ হাজার ৭ শত ২২ ভাইল করোনাভ্যাকসিন ইপিআই স্টোরে প্রদানের জন্য মজুদ করা হয়।

আরপি / এমবি-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top