রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ


প্রকাশিত:
১৩ নভেম্বর ২০২০ ০৫:০৮

আপডেট:
১৮ মে ২০২৪ ১২:৩৪

কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা ও নাচোল উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রনোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় নাচোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তর আয়োজিত অনুষ্ঠানে কৃষকদের মাঝে রবি শষ্যের বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কিশোর কল্লোল কুমারের সভাপতিত্বে কৃষি প্রনোদনা বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাচোল উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান মো. রেজাউল করিম বাবু।

বক্তারা বলেন, বর্তমান সরকার প্রান্তিক চাষীদের জন্য নানারকম সুযোগ-সুবিধা চালু করেছেন। এরই ধারাবাহিকতায় নাচোলে কৃষকদের বিনামূল্যে সার ও বীজ প্রদাণ করা হলো। যাতে করে কৃষকরা সঠিক সময়ে সঠিক শষ্য উৎপাদন করে নিজেরা স্বাবলম্বী হতে পারেন।

নাচোল উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে কসবা ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার আল গালিব, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয়কারী হাবিবুর রহমানসহ প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

এদিকে, সদর উপজেলা পরিষদ চত্বওে প্রান্তিক কৃষকদের মাঝে অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরণ করেছে কীটনাশক কোম্পানি বায়ার ক্রপ সায়েন্স লিমিটেড। বেলা ১১টায় আয়োজিত অনুষ্ঠানে চার শতাধিক কৃষকের প্রত্যেককে দুই কেজি করে অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরণ করা হয়।

বায়ার ক্রপ সায়েন্স লিমিটেডের উদ্যোগে অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরণ

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার কানিজ তাশনোভা, কৃষক প্রশিক্ষণ কর্মকর্তা ড. বিমল কুমার প্রামাণিক, বায়ার ক্রপ সায়েন্স লিমিটেড'র সিনিয়র টেরিটরী অফিসার মোহাম্মদ মোস্তাকিম, ফিল্ড এসোসিয়েট মোয়াজ্জেম হোসেন দুলাল প্রমূখ।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত কৃষি কর্মকর্তারা বলেন, ভাল ধানে ভাল জীবন, চিকন দানা অধিক ফলন। তাই অধিক ফলনের জন্য চিকন ধান চাষাবাদ করা আমাদের একান্ত প্রয়োজন।

 

আরপি/ এএন-০৮


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top