রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে দুই প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
২৩ জুলাই ২০২০ ০২:২৫

আপডেট:
২৩ জুলাই ২০২০ ০২:২৬

নকল ও মেয়াদ উত্তীর্ন পণ্য

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়নশুকা পাইকড়তলা মোড় এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান নকল হ্যান্ড স্যানিটাইজার, ডিটারজেন্ট ও মেয়াদ উত্তীর্ন কেমিক্যাল জব্দ করা হয়েছে। অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। বুধবার বেলা সাড়ে ১২ টায় জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের নেতৃত্বাধীন টিম এই অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন।

অভিযুক্ত প্রতিষ্ঠান দুইটি হলো- নয়নশুকা পাইকড়তলা মোড় এলাকার ‘মেসার্স মিম কনজ্যুমার ফুড প্রোডাক্টস’ ও চানাচুর ফ্যাক্টরী ‘বেবী ফুড’।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারা যায় যে কতিপয় অসাধু ব্যবসায়ী চলমান করোনাকালকে পূঁজী করে জনগনকে ধোকা দিয়ে বিষাক্ত ও মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল দিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার, ডিটারজেন্ট এবং শিশু খাদ্য বানিয়ে তা বাজারে সরবরাহ করে আসছে। যা ভোক্তা অধিকার আইন লঙ্ঘণের সামীল।

এরই প্রেক্ষিতে ঔষধ প্রশাসনকে সাথে নিয়ে ‘মেসার্স মিম কনজ্যুমার ফুড প্রোডাক্টস’ ও চানাচুর ফ্যাক্টরী ‘বেবী ফুড’ এ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান নকল হ্যান্ড স্যানিটাইজার, ডিটারজেন্ট ও মেয়াদ উত্তীর্ন কেমিক্যাল জব্দ করা হয়েছে।

আর তাই নকল পণ্য তৈরী, সরবরাহ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরীর দায়ে ভোক্তা অধিকার আইনে ‘মেসার্স মিম কনজ্যুমার ফুড প্রোডাক্টসকে’ ৪০ হাজার টাকা এবং চানাচুর ফ্যাক্টরী ‘বেবী ফুডকে’ ৩৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়েছে।

তবে জেলা জুড়ে ভ্রাম্যমান আদালতের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

 

আরপি/আআ-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top