রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত রাজশাহীর ২ জন


প্রকাশিত:
৮ অক্টোবর ২০১৯ ০৯:২৬

আপডেট:
৮ অক্টোবর ২০১৯ ০৯:৫৬

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলে দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছে পুলিশ। প্রাথমিক তদন্তে এ প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়।

সোমবার রাতে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ আবরার হত্যায় জড়িত ১৯ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন তারা বাবা। হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে বলেও জানান কৃষ্ণপদ রায়।

সোমবার সন্ধ্যায় তিনি বলেন, এখন পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে শনাক্ত করা হয়েছে। আটকদের মধ্যে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকও রয়েছেন। আবরারকে হত্যার সিসিটিভি ফুটেজের কিছু অংশ প্রকাশ্যে এসেছে।

এদিকে, আবরার হত্যায় মামলায় জড়িতদের মধ্যে দুইজনের বাড়ি রাজশাহীতে। এরা হলেন, অনিক সরকার ও মেহেদী হাসান রবিন। এদের মধ্যে অনিক সরকার মোহনপুর উপজেলার বড়ইকুড়ি গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। আর রবিন পবা উপজেলার কাপাসিয়া এলাকার মাকসুদ আলীর ছেলে।

এদের মধ্যে অনিক সরকার বুয়েট ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক। তিনি ইতোমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। তবে মেহেদী ছাত্রলীগের কোন পদে আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

অনিক ছাড়াও গ্রেপ্তারকৃত অন্যরা হলেন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেল, সহ-সভাপতি মুস্তাকিম ফুয়াদ, সহ-সম্পাদক আশিকুল ইসলাম বিটু, উপ-দফতর সম্পাদক মুজতবা রাফিদ, উপ-সমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-আইন সম্পাদক অমিত সাহা, ক্রীড়া সম্পাদক সেফায়েতুল ইসলাম জিওন এবং গ্রন্থনা ও গবেষণা সম্পাদক ইশতিয়াক মুন্না।

 

আরপি/ এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top