রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


রাবির ইতিহাসে প্রথমবারের মত ‘আরইউ ট্যালেন্ট হান্ট-২০২০’


প্রকাশিত:
১৩ জুলাই ২০২০ ০৪:০১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০২:০১

রাবির ইতিহাসে প্রথমবারের মত ‘আরইউ ট্যালেন্ট হান্ট-২০২০’

প্রায় চার মাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষা কার্যক্রম বন্ধ। নেই কোন শিক্ষার্থীবান্ধব আয়োজন। করোনাকালীন পরিস্থিতিতে বেশিরভাগ শিক্ষার্থী অলস সময় পার করছে।

বিশেষ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সদ্য প্রথম বর্ষের শিক্ষার্থীরা কারিকুলাম ও কো-কারিকুলাম কার্যক্রম থেকে অনেক দূরে। যেখানে প্রথম বর্ষের শিক্ষার্থীদের পদচারণায় বিশ্ববিদ্যালয় মূখর থাকার কথা; সেখানে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবকিছু স্থবির।

সেই স্থবিরতা কাটাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ‘আরইউ ট্যালেন্ট হান্ট-২০২০’।

‘স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নেতৃত্বের বিকাশ’ স্লোগানে বিশ্বাসী ‘ইউনাইটেড ন্যাশন্স ইউথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ইউনিস্যাব)- রাজশাহী বিভাগ’ আয়োজন করেছে শিক্ষার্থীবান্ধব ও সৃজনশীল আয়োজন।

বিশ্ববিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবে বলে জানা যায় সংগঠনটি থেকে।

৫টি ভিন্ন ও অসাধারণ সেগমেন্টে বিভক্ত এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা নিজেদের সৃজনশীলতা দেখানোর সুযোগ রয়েছে। সেগমেন্টগুলো হল- প্রো গ্রাফিক্স ডিজাইনার, ইনোভেটিভ পোস্টার ক্রিয়েশন, স্লাইড মেকিং কন্টেস্ট, আর ইউ এনালিস্ট এবং কুইজ ব্যাটেল।

অনলাইন রেজিষ্ট্রেশন আজ রাত ৯টা থেকে UNYSA Bangladesh -Rajshahi Division’ ফেসবুক পেজে ইভেন্ট পাবলিশের পর শুরু হবে। রেজিস্ট্রেশন চলবে ২৬ জুলাই রাত ১২টা পর্যন্ত ৷

উল্লেখ্য যে, প্রতিটি সেগমেন্টে অংশগ্রহণকারী ও বিজয়ীদের সনদপত্র প্রদান করা হবে। বিস্তারিত জানা যাবে আয়োজকদের ফেইসবুক ইভেন্টে।

প্রসঙ্গত, এই আয়োজনের পাশাপাশি করোনাকালীন সময়ে ‘টু-বি ইয়েল্ডিং’ শিরোনামে ফেসবুক পেজে শিক্ষার্থীদের জন্য বিভন্ন বিষয়ে ফেইসবুক লাইভ সেশন আয়োজন করে আসছে সংগঠনটি। 

আরপি/ এএন-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top