রাজশাহী রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


‘দুর্নীতির বাসে ছাত্রলীগ ড্রাইভার, ঢাবি প্রশাসন হেলপার’


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৫৪

আপডেট:
১২ মে ২০২৪ ২০:৩৪

 

‘দুর্নীতির বাসে ছাত্রলীগ ড্রাইভার আর বিশ্ববিদ্যালয় প্রশাসন তার হেলপার’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বুধবার বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ডিনের পদত্যাগসহ তিন দফা দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন।

হাসান আল মামুন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন ভঙ্গ করে ছাত্রলীগের ৩৪ জনকে ভিসির চিরকুটের মাধ্যমে অবৈধভাবে ভর্তি করিয়েছিলেন ব্যবসায় অনুষদের ডিন। বিশ্ববিদ্যালয়ে যত ধরনের অনৈতিক কর্মকাণ্ড আছে তার অনুঘটক হিসেবে কাজ করছেন তিনি। ছাত্রলীগের সব অপকর্ম, দুর্নীতি- এসব যদি বাস হয় সে বাসের ড্রাইভার ছাত্রলীগ আর হেলপার বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘বর্তমান উপাচার্য সব অপকর্মের মাস্টার মাইন্ড। ছাত্রলীগের ৩৪ জনকে পুরোপুরি অন্যায়ভাবে ভর্তির সুযোগ দিয়ে ডাকসু ও হল সংসদে কলঙ্কজনক নির্বাচনের মাধ্যমে বিজয়ী ঘোষণা করেছিল। এ জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়ে যারা ডাকসু ও হল সংসদ নির্বাচিত হয়েছেন তাদের পদ শূন্য ঘোষণা করে এসব পদে আবার পুনর্র্নিবাচন দিতে হবে। একই সঙ্গে উপাচার্য ও ডিনকে পদত্যাগ করতে হবে।’

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সোহরাব হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাহিদ ইসলাম।

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top