রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবিতে পুলিশের মামলায় সকল শিক্ষার্থী খালাস


প্রকাশিত:
৪ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৫৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৫:০৬

ছবি: খালাস প্রাপ্ত শিক্ষার্থীদের আনন্দ উল্লাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকোর্স বাতিলের দাবিতে আন্দোলনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার সকল আসামি খালাস পেয়েছেন। মঙ্গলবার বিকেলে রাজশাহীর অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম আদালতের বিচারক এনায়েত কবির এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ৩৪ জন আসামীর মধ্যে ২৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকি আটজন পালাতক। আসামীরা সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

২০১৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বর্ধিত ফি প্রত্যাহার ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স’ বিরোধী আন্দোলনে অংশ নেন রাজনৈতিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়নসহ অন্যান্য সংগঠনের সদস্য ও নেতাকর্মীরা। আন্দোলন চলাকালে ২ ফেব্রুয়ারি ক্যাম্পাসে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়।

এ মধ্যে মতিহার থানার এসআই মাসুদার রহমান বাদি হয়ে ২৩ জনের নাম উল্লেখ্য করে ১৫০ জনের বিরুদ্ধে একটি মামলা করেছিলেন। পুলিশ সে মামলার তদন্ত শেষে ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগপত্রে আসামীদের সবাই বিশ্বিবদ্যালয়ের ছাত্র। তারা বাম ও ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। যাদের মধ্যে কয়েকজন বহিরাগত ছিল বলে পুলিশ মামলায় উল্লেখ করেন।

আজ বিকেলে রাজশাহীর অতিরিক্তি মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার আসামীদের দোষ প্রমাণিত না হওয়ায় বেকুসুর খালাস দেন।

আরপি / বি

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top