রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


রাবি শিক্ষক লাঞ্চিতের ঘটনায় মৌন মিছিল


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২০ ০৯:০৭

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১০:৪৪

রাবি শিক্ষক লাঞ্চিতের ঘটনায় মৌন মিছিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগরকে শারীরিকভাবে লাঞ্চিত করার প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ড. শামসুজ্জোহা চত্বরে ‘দূর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশ এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘অধ্যাপক খাইরুল ইসলাম একজন শিক্ষক হয়ে এমন আচরণ করে অসভ্যতা ও বর্বরতার পরিচয় দিয়েছেন। তার কাজের জন্য আইনানুগ ব্যবস্থা ও শিক্ষকদের পক্ষ থেকে নিন্দা জানাই।’

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সোলাইমান চৌধুরী বলেন, ‘অধ্যাপক আলী আসগর রিটের মাধ্যমে নিয়োগের বিরোধিতা করায় তার ওপর পাশবিক হামলা চালানো হয়েছে। আদালতে শিক্ষক বাতিলের আদেশ ও নিজের হামলা ধামাচাপা দেওয়ার জন্য তিনি গোপনীয় তথ্য পাচারের নাটক সাজিয়েছেন। অধ্যাপক খাইরুল ইসলামের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।’

এর আগে, শামসুজ্জোহা চত্বর থেকে একটি মৌন মিছিল বের হয়ে ক্যাম্পাসে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

প্রসঙ্গত, বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অফিসে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগরকে বিভাগের আরেক অধ্যাপক খাইরুল ইসলাম শারীরিকভাবে লাঞ্চিত করেছেন বলে অভিযোগ উঠে।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top