রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


রাবি রেজিস্ট্রারের অপসারণ চেয়ে উপাচার্য বরাবর  অফিসার সমিতির চিঠি


প্রকাশিত:
২২ জানুয়ারী ২০২০ ২২:২৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:৩১

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের অপসারণে দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি উপাচর্য বরাবর চিঠি দিয়েছে। এছাড়াও দুই দিনের কর্মসূচির ঘোষণা দিয়েছে অফিসার সমিতি। আগামী বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলম বিরতি পালন করবে তারা।

অফিসার সমিতির সভাপতি মো. মোক্তাদির হোসেন ও সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন সাক্ষরিত এই চিঠির প্রতিলিপি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বিভিন্ন যৌক্তিক দাবি নিয়ে সমিতির সভাপতি-সম্পাদকসহ অন্য নেতারা ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের সঙ্গে আলোচনা করলে তাঁর কাছ থেকে ইতিবাচক কোনো উত্তর পাওয়া যায় না। বরং তিনি কর্মকর্তাদের পদোন্নতি, প্রাপ্যতার ফাইলে প্রতিবন্ধকতা সৃষ্টি, উচ্চআদালতের রায়কে উপেক্ষা করে প্রাপ্যতা থেকে বঞ্চিত করা, পে-কমিশনের (২০১৫) প্রাপ্যতা থেকে কর্মকর্তাদের বঞ্চিত করা, প্রাপ্য বেতন বকেয়া ও বিভিন্ন পারিতোষিক থেকে বঞ্চিত করা, সর্বোচ্চ প্রশাসনের সঙ্গে কর্মকর্তাদের মুখোমুখি করার চেষ্টা করে থাকেন। এতে কর্মকর্তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ও তদের কাজের স্পৃহা কমে যাচ্ছে।

এতে আরও বলা হয়, অফিসার সমিতি এসব বিষয় নিয়ে উপাচার্যের সঙ্গে একাধিকবার আলোচনা করেছে। তারপরেও ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের এসব বিষয়ে কোনো পরিবর্তন হয়নি। তাই গত সোমবার বিকেলে অফিসার সমিতির কার্যনির্বাহী কমিটি একটি জরুরি সভা করে। সেখান থেকে বুধ ও বৃহস্পতিবার দুই ঘন্টা কলম বিরতি পালনের সিদ্ধান্ত হয়। জরুরি বিভাগগুলো কলম বিরতির আওতামুক্ত থাকবে।

সমিতির অভিযোগের প্রসঙ্গে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এমএ বারী বলেন, ‘তারা যেসব আর্থিক কারণে আসেন, তার কাজ করতে সময় লাগে। তথ্য পেতে দেরি হয়। কিন্তু তারা কোনো আইন-বিধান মানেন না। । আমি বিশ্ববিদ্যালয়ের বিধান অনুসারে বিভিন্ন ফাইলের ব্যাপারে উপাচার্যের কাছে সুপারিশ করি। আমি তো কোনো সিদ্ধান্ত দিতে পারি না।’

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top