রাজশাহী সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


রাজশাহী কলেজে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী উদযাপিত


প্রকাশিত:
১৭ মার্চ ২০২৪ ১৫:৫৫

আপডেট:
১৯ মার্চ ২০২৪ ১৭:৫৭

ছবি: রাজশাহী পোস্ট

"বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনবো হাসি সবার ঘরে" এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে রাজশাহী কলেজ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। এসব কর্মসূচির মধ্যে ছিল সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল।

রোববার (১৭ মার্চ) সকালে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।

সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও ১৭ই মার্চ উপলক্ষ্যে আয়োজিত সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা। মুখ্য আলোচক ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ গোলাম কিবরিয়া।

সভাপতি ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য বঙ্গবন্ধু ও তাঁর জীবন সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য তিনি পরিবার থেকে শুরু করে সর্বক্ষেত্রে শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি ব্যাপকভাবে প্রচারের আহ্বান জানান।

বাদ যোহর কলেজ জামি মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত এবং দেশের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল আয়োজনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি সমাপ্তি হয়।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top