রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


শিক্ষা প্রসারে ভালো অবকাঠামো প্রয়োজন: মেয়র লিটন


প্রকাশিত:
১৪ মার্চ ২০২৩ ০০:৩৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:২০

ছবি: রাজশাহী পোস্ট

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, শিক্ষা প্রসারে ভালো অবকাঠামো প্রয়োজন। সেই জায়গা থেকে রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাস মনোরম পরিবেশ রয়েছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন রাসিক মেয়র।

খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজে আমরা দুটি বহুতল ভবন পেয়েছি। এখানে শিক্ষার্থীদের শিক্ষাগত যোগ্যতা যেমন বলার মতো তেমনই শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ড ও খেলাধূলায় তারা খুব দক্ষ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাসিক মেয়র বলেন, বহুতল একাডেমিক ভবন, আসবাবপত্র সবকিছুই শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য বিনিয়োগ করছে সরকার। তোমাদের সামনে সুন্দর ভবিষ্যত। তোমরা নিজেদের তৈরি করে দেশ ও জাতির কল্যানে কাজ করবে-এটি আমরা প্রত্যাশা করি।

মেয়র লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। মাথাপিছু আয় থেকে শুরু করে রপ্তানি আয়, প্রবাসীদের পাঠানো রেমিটেন্স-সব মিলিয়ে দেশের অনেক আয় হচ্ছে। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে বিশ্বের অন্যতম ধনী দেশের কাতারে পৌছে যাবে ইনশাল্লাহ।

রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ।

অনুষ্ঠানে রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ তাইফুর রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top