রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাবি এলাকায় বিজিবি মোতায়েন


প্রকাশিত:
১২ মার্চ ২০২৩ ০৬:২৯

আপডেট:
৪ মে ২০২৪ ১১:১৭

রাবি এলাকায় বিজিবি মোতায়েন

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকায় ৫ প্লাটুন বিজিবি নামানো হয়েছে। অপেক্ষমান রাখা হয়েছে আরও দুই প্লাটুন বিজিবি।

বাস শ্রমিকদের সঙ্গে বাদানুবাদের জেরে স্থানীয়দের সাথে সংঘর্ষের পর পুরো বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।  শনিবার (১১ মার্চ) সন্ধ্যার দিকে এই ঘটনা ঘটে।

সন্ধ্যার পর থেকেই দফায় দফায় সংঘাত হয়েছে বিশ্ববিদ্যালয় এলাকায়। এই সময় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেইটের পাশে সীমানা প্রাচীর লাগোয়া বেশ কয়েকটি দোকানপাটে আগুন লাগিয়ে দেওয়া হয়।

সংঘর্ষে আহত হয়েছেন কয়েকশ শিক্ষার্থী। আহত হয়েছেন সাংবাদিক ও পুলিশ সদস্যরাও। তাদের মধ্যে অনেককে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন দেওয়া হয়েছে বিনোদপুর গেইট সংলগ্ন পুলিশ বক্সেও। সেখানে পুলিশের একটিসহ মোট ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে বলে ঘটনাস্থলে থাকা সংবাদকর্মীরা জানিয়েছেন। এর প্রেক্ষিতে শনিবার রাত সাড়ে ১০টায় নামানো হয় বিজিবি।

বিজিবি পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল এ এম জাহিদ পারভেজ রাতে সাংবাদিকদের জানান, স্থানীয় প্রশাসনের সহায়তায় এরই মধ্যে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আমাদের আরো কয়েক প্লাটুন স্ট্যান্ডবাই আছে, প্রয়োজন দেখা দিলে তা নামান হবে।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top