রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


দেড় বছর পর রাবির হল খুলছে আজ


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২১ ০৬:১৮

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১২:৫০

ফাইল ছবি

করোনা মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলছে আজ। রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকেই শিক্ষার্থীরা করোনা ভাইরাসের টিকা গ্রণের সনদ ও হলের প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে হলে উঠতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক জুলকার নায়েন।

তিনি বলেন, আজ সকাল ১০টা থেকেই শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। শিক্ষার্থীদের স্বাগত জানানোর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। হলের বাইরের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে তাদের রুমের ভিতরের অবস্থা কি জেনে আরো প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা হবে।

এর আগে গত ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, আবাসিক হলে উঠতে হলে শিক্ষার্থীদের ১০ টি নির্দেশনা মানতে হবে। সেগুলা হলো- অন্তত এক ডোজ টিকা গ্রহণ গ্রহণ করতে হবে। টিকার রেজিস্ট্রেশন যারা এখনো করেনি হলে ওঠার আগে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। টিকা গ্রহণ সনদের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে। যেসব শিক্ষার্থী এখনো টিকা গ্রহণ করেনি কিন্তু সুরক্ষা অ্যাপে বা ইউজিসির ইউনিভ্যাকের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছে তাদের রেজিস্ট্রেশনের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে।

১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) করোনা টিকার প্রথম/দ্বিতীয় ডোজ দেওয়া হবে। ক্যাম্পাসে, হলে বা ক্লাসে অবস্থানকালে সবাইকে নাক-মুখ ঢেকে মাস্ক ব্যবহার করতে হবে। হলে বা ক্লাস কক্ষে প্রবেশের আগে সাবান দিয়ে হাত ধুয়ে বা স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করতে হবে। কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চিকিৎসা কেন্দ্রকে অবহিত করতে হবে। হলে অবস্থানকালে কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে তাকে আইসোলেশন কক্ষে পৃথক রাখা হবে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে আবশ্যিকভাবে মশারি টানিয়ে ঘুমাতে হবে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top