রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাবিতে ভর্তিচ্ছুদের আবাসন নিশ্চিতের দাবি


প্রকাশিত:
২৯ সেপ্টেম্বর ২০২১ ০৩:১৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:৪৫

ছবি: মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসের অভ্যন্তরে সুষ্ঠু ও নিরাপদ আবাসন নিশ্চিতের দাবি জানিয়েছে ‌‘স্টুডেন্টস রাইটস এসোসিয়েশন’ নামের একটি সংগঠন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানায় সংগঠনটির সদস্যরা।

মানববন্ধনে অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনিরের সঞ্চালনায় সংগঠনটির উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহীন জোহরা বলেন, অনেক স্বপ্ন নিয়ে ভর্তি পরীক্ষা দিতে আসে শিক্ষার্থীরা। তারা যেন সুন্দর সুশৃঙ্খলভাবে পরীক্ষা দিতে পারে সে জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। তারা যেন যতদ্রুত সম্ভব হল খুলে দেয়। ভর্তি পরীক্ষার সুযোগ নিয়ে অনেক মেস মালিক বাড়তি টাকা কামানোর ফন্দি করছে। আমি সিটি কর্পোরেশনের মেয়র ও স্থানীয় এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি তারা যেন সেই দিকে নজর বিশেষ রাখেন।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র মশিউর রহমান বলেন, হল খুলে দিলে যদি করোনা চলে আসে তাহলে মেসে গাদাগাদি করে ভর্তিচ্ছুরা থাকলে করোনা আসবে না? এইদিকে মেস মালিকরা বলছে ১ ঘণ্টার বেশি কোনো শিক্ষার্থী থাকলে তার ভাড়া দিতে হবে। বর্তমান শিক্ষার্থীদেরই যেখানে থাকার ব্যবস্থা নেই সেখানে নতুন ভর্তিচ্ছুদের রাখবে কোথায়। তাই প্রশাসনকে বলতে চাই যতদ্রুত সম্ভব হল খুলে দিয়ে আবাসন সংকট নিরসন করুন।

বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা আমানুল্লাহ আমান বলেন, ভর্তিচ্ছুদের আবাসন সংকটের ব্যাপার নিয়ে আমরা প্রশাসনের সাথে কথা বলে কোনো ফলপ্রসু ফলাফল পায়নি। প্রশাসনকে বলতে চাই, আমাদের বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে যেন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কনো নেগেটিভ ধারণা না নিয়ে ফিরতে হয় সে দিকে বিশেষ নজর রাখবেন।

কর্মসূচিতে সংগঠনটির সভাপতি কেএএম সাকিনের সভাপতিত্বে অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top