রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির বিষয়ে শিক্ষামন্ত্রীর কাছে ৭০ পাতার নথি নিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা


প্রকাশিত:
৯ নভেম্বর ২০১৯ ১০:০৫

আপডেট:
২২ জুন ২০২৪ ১৬:২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের নথি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে যাচ্ছেন আন্দোলনকারীরা।


শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে আন্দোলনকারী দুই শিক্ষক ছয় পাতার অভিযোগপত্র ও ৭০ পাতার নথি শিক্ষামন্ত্রীর একান্ত সচিবের কাছে জমা দেয়ার জন্য ক্যাম্পাস ত্যাগ করেন।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসালামের অপসারণ দাবিতে চলমান আন্দোলনের মধ্যে উপাচার্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে শিক্ষকদেরকে আহ্বান জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী।

সেই আহ্বানের প্রেক্ষিতে স্বশরীরে শিক্ষামন্ত্রীর কাছে অভিযোগ ও নথিপত্র দেয়ার জন্য দুইজন প্রতিনিধি পাঠানো হয়। এছাড়া ছয় পাতার অভিযোগপত্র ও ৭০ পাতার নথি শিক্ষামন্ত্রীর একান্ত সচিবের কাছে ই-মেইলযোগে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক অধ্যাপক খবির উদ্দিন বলেন, ছয় পাতার অভিযোগপত্র এবং সঙ্গে প্রায় ৭০ পাতার নথি সংযুক্ত করা হয়েছে। সেগুলো নিয়ে আন্দোলনকারী শিক্ষক অধ্যাপক তারেক রেজা ও খন্দকার হাসান মাহমুদ শিক্ষামন্ত্রীর একান্ত সচিব ড. আলিম খানের কাছে জমা দেয়ার জন্য রওনা হয়েছেন। তার কাছেই এই অভিযোগসহ নথিগুলো জমা দেয়া হবে।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top