রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি: রামেবি ভিসি


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২১ ০৪:৪৪

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:০৭

বক্তব্য রাখছেন রামেবির ভিসি ডা. এ জেড এম মোস্তাক হোসেন

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি। তিনি ছিলেন গণমানুষের নেতা। তার ডাকেই সাড়া দিয়ে দেশের জনসাধারণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল পাকিস্তানী শোষক গোষ্ঠির হাত থেকে মুক্তি পাওয়ার জন্য।

রবিবার (১৫ আগস্ট) বেলা ১১টায় রামেবির কনফারেন্স রুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় রামেবি উপাচার্য বলেন, বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই, তিনি চিরঞ্জীব। কেননা, তিনি বাঙালি জাতি ও বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। যতদিন বাংলাদেশ থাকবে, বাঙালি জাতি থাকবে; ততদিন তিনি অমর হয়ে থাকবেন। তিনি শুধু একজন ব্যক্তিই নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শের কোনো মৃত্যু নেই। বক্তব্য প্রদানকালে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন ডা. এ জেড এম মোস্তাক হোসেন।

এদিন রামেবির পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সকাল ৮টায় জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। সাড়ে ৮টায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ এবং মোনাজাত করা হয়। পরে বেলা ১১টায় অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

এতে বক্তব্য রাখেন- রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও রামেবির ডিন প্রফেসর ডা. নওশাদ আলী, রামেবির কলেজ পরিদর্শক ও ডিন অধ্যাপক ডা. জাওয়াদুল হক, রামেবির ডিন ও রামেক’র উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মুহা. হাবিবুল্লাহ সরকার, রামেবির ডিন অধ্যাপক ডা. মাহবুবুর রহমান খান প্রমুখ।

অনুষ্ঠানে রামেবির সহকারী কলেজ পরিদর্শক ডা. এবিএম সেলিমুজ্জামান, সেকশন অফিসার রাসেদুল ইসলাম, লিয়াজোঁ ও প্রটোকল অফিসার ইসমাঈল হোসেন, কবির আহমেদ, মেহেদী মাসুদ সানি, গোলাম রহমানসহ রামেবির অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top