রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত


প্রকাশিত:
৬ নভেম্বর ২০১৯ ২৩:৫৩

আপডেট:
৭ নভেম্বর ২০১৯ ০০:০৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এমসিকিউ ও লিখিত পরীক্ষায় মেধাক্রম অনুযায়ী বাণিজ্য গ্রুপের ১৪৪৪ জন, বিজ্ঞান গ্রুপের ৪২৭ জন ও মানবিক গ্রুপর ১০৯ জনের বিষয়ের পছন্দক্রম দিতে বলা হয়েছে। এ ছাড়া বিভিন্ন কোটায় আবেদনকারী পরীক্ষার্থী যারা ভর্তি পরীক্ষায় ন্যূনতম মোট ৪০ নম্বর পেয়েছে, তাদেরও পছন্দক্রম পূরণ করতে বলা হয়।


ইউনিট- বি, বিবিএ প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা কমিটি- ২০১৯-২০ এর চিফ কো-অর্ডিনেটর বিশ্ববিদ্যালয়ের আইবিএ পরিচালক ড. এ কে শামসুদ্দোহা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচিত প্রার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আাগমী ১৫ নভেম্বর দুপুর ১২টা থেকে ২০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত তারিখ রাত ১২.টার মধ্যে অনলাইনে পূরণ করতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ না করলে ভর্তির জন্য কোনোভাবেই বিবেচিত হবে না।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ২৪ নভেম্বর বিভাগের নির্ধারিত আসন সংখ্যা অনুযায়ী ভর্তির জন্য নির্বাচিত চূড়ান্ত তালিকা বিশ্ববিদ্যালয় ওয়েব সাইটে প্রকাশ করা হবে। এদিকে ২৪ নভেম্বর প্রকাশিত মেধা তালিকায় উল্লিখিত প্রার্থীদের আগামী ২৫ নভেম্বর হতে ১ ডিসেম্বরের মধ্যে অফিস চলাকালীন ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে ভর্তির জন্য পরবর্তী তালিকা ৩ ডিসেম্বর তারিখে বিশ্ববিদ্যালয় ওয়েব সাইটে প্রকাশ করা হবে।


ভর্তির সময় প্রার্থীকে পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, সাবজেক্ট চয়েজ ফরমের প্রিন্ট কপি, এস.এস.সি./সমমান ও এইচ.এস.সি./সমমান পরীক্ষার মূল মার্কশিট, এইচ.এস.সি. মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।


এ ছাড়াও ভর্তি নিয়ে তথ্য জানতে  https://admission.ru.ac.bd/undergraduate/ ভিজিট করুন।

স/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top