রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাবির স্থগিত পরীক্ষার সময় নির্ধারণ


প্রকাশিত:
৪ জুন ২০২১ ০০:৩৬

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৭:৩০

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের ২০১৯ সালের স্থগিত পরীক্ষা আগামী ২০ জুন থেকে শুরু হবে। একই সঙ্গে ৪ জুলাই থেকে ২০২০ সালের আটকে থাকা পরীক্ষাগুলোও অনুষ্ঠিত হবে এবং পরীক্ষা হবে সশরীরে উপস্থিত হয়ে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউট পরিচালকদের অংশগ্রহণে এক ভার্চুয়াল মিটিংয়ে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক একরামুল হামিদ বলেন, ২০১৯ সালে যেসব বিভাগে পরীক্ষা শুরু হয়েছিল কিন্তু করোনার জন্য স্থগিত হয়ে গেছে সেসব বিভাগে ২০ জুন থেকে পরীক্ষাশুরুহবে। আর ২০২০ সালেরআটকে থাকাপরীক্ষাআগামী৪জুলাই থেকে শুরুহবেএবংপ্রচলিতনিয়মে  সশরীরেই পরীক্ষা হবে। তবে প্রত্যেক বিভাগকে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রদের আগে থেকে অবহিত করতে হবে। যাতে কেউ পরীক্ষা মিস না করে।

তিনি আরো বলেন, বিভাগের একাডেমিক কমিটি নির্ধারিত তারিখকে সামনে রেখে নিজেদের সুবিধামতো রুটিন তৈরি করে পরীক্ষা নেবে। সিলেবাস সংক্ষিপ্ত করার প্রয়োজন হলে, সংশ্লিষ্ট বিভাগের একাডেমিক কমিটিও সিদ্ধান্ত নিতে পারবে।

হল খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, পরীক্ষা শুরু হতে এখনো সময় আছে। এর মধ্যে যদি সরকার শিক্ষাপ্রতিষ্ঠান ও হল খুলে দেয় তাহলে আমরাও খুলে দেবো। অন্যথায় হল বন্ধ থাকবে।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top