রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


রাবি উপাচার্যকে অবরুদ্ধ করলো ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তরা


প্রকাশিত:
৩১ মে ২০২১ ২১:৫৪

আপডেট:
৩১ মে ২০২১ ২১:৫৬

ছবি: অবরুদ্ধ করে রেখেছেন অ্যাডহকে নিয়োগপ্রাপ্তরা

কর্মস্থলে যোগদানের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক ভবনে উপাচার্য, উপ-উপাচার্যসহ প্রশাসনের শীর্ষ ব্যক্তিদের অবরুদ্ধ করে রেখেছেন অ্যাডহকে নিয়োগপ্রাপ্ত ১৩৮ জন।

সোমবার (৩১মে) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য সম্মেলন কক্ষে প্রশাসনের শীর্ষ কর্তা ব্যক্তিসহ ডিনদের সঙ্গে বৈঠকে বসেন। সোয়া ১১ টার দিকে নিয়োগপ্রাপ্তরা সম্মেলন কক্ষে প্রবেশ করেন। কর্মস্থলে পদায়নের দাবি জানান। তখন ডিনরা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে নিয়োগপ্রাপ্তরা উপাচার্যসহ প্রশাসনের শীর্ষ কর্তা ব্যক্তিদের অবরুদ্ধ করে রাখেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ৫ মে রাবি উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান তার শেষ কার্য দিবসে 'এডহক'- এ ১৩৮ জনকে নিয়োগ প্রদান করেন। পরের দিন ৬ মে নিয়োগপ্রাপ্ত ১৩৮ জন শিক্ষক কর্মকর্তা-কর্মচারী যোগদান করেন।

পরে ৮ মে উপাচার্যের দৈনন্দিন রুটিন দায়িত্ব পাওয়া উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামের মাধ্যমে বিদায়ী উপাচার্যের দেয়া এই ১৩৮ জনের নিয়োগ আদেশেরও পর স্ব স্ব কর্মে যোগদানে স্থগিতাদেশ দেন।

এই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের যোগদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তাদের অবরুদ্ধ করাহয়েছে। 

এর আগে বিশ্ববিদ্যালয়ে যোগদানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা-উপমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছিলেন তারা।

প্রসঙ্গত, ৬ মে উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান মেয়াদের শেষ কার্যদিবসে ১৩৮ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে যান। এদিন সন্ধ্যায় এই নিয়োগকে অবৈধ ঘোষণা করে তদন্ত কমিটি গঠন করে শিক্ষামন্ত্রণালয়। সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। ৮ মে তদন্ত থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই নিয়োগে যোগদান সংশ্লিষ্ট সকল প্রক্রিয়া স্থগিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

 

 

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top