রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রাবিতে ভর্তি পরিক্ষা শুরু, কঠোর নিরাপত্তা ব্যাবস্থা


প্রকাশিত:
২১ অক্টোবর ২০১৯ ২২:১১

আপডেট:
২১ অক্টোবর ২০১৯ ২২:১৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ। সকাল নয়টা থেকে শুরু হয়েছে এবং এখানো চলমান। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। জালিয়াতির চেষ্টা করা হলে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে প্রশাসন।ভর্তি পরীক্ষার্থীদের অভিভাবকদের জন্য প্রথমবারের মতো থাকার ব্যবস্থা করেছে রাবি প্রশাসন।য় পরীক্ষা শুরু হবে।

সময়সূচি: আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার দুই দিনে তিনটি ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২১ অক্টোবর প্রথম দিন সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-এ, গ্রুপ-১ এর (রোল ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত)। বেলা ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত ইউনিট-এ এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত)।

বিকাল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত ইউনিট-বি এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত এবং ইউনিট-বি এর গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল: ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।
পর দিন ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-১ (বিজ্ঞান) রোল: ১০০০১ থেকে ২৫২৫৭, সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত, ইউনিট-সি এর গ্রুপ-২ (বিজ্ঞান) রোল: ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত ও ইউনিট-সি এর গ্রুপ-৩ (অ-বিজ্ঞান) রোল: ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষার সময়কাল ১ ঘণ্টা ৪৫ মিনিট।

এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ (MCQ), পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ (MCQ) উত্তরপত্র সংগ্রহ ও লিখিত এসএকিউ (SAQ) পরীক্ষার উত্তরপত্র প্রদান করা হবে। শেষ ৪০ মিনিট লিখিত এসএকিউ (SAQ) পরীক্ষা হবে। এমসিকিউ (MCQ) পরীক্ষার পরবর্তী ১৫ মিনিট পরীক্ষা হলের বাইরে যাওয়া যাবে না। ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটwww.ru.ac.bd থেকে জানা যাবে।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top