রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাবিতে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ


প্রকাশিত:
২১ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৬

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৬

ছবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং করোনাকালীন সময়ে ক্যাম্পাসগুলোর বাইরে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মিছিলটি বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে শুরু হয়। পরে মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বুদ্ধিজীবী চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, গত কয়েকদিনে বরিশাল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর যে ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে সেটি দেখে আমরা রীতিমত আতঙ্কিত। এমন ঘটনার যদি পুনরাবৃত্তি চলতে থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রুখে দাঁড়াতে বাধ্য হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়েরও অনেক শিক্ষার্থী এখন ক্যাম্পাসের আশেপাশের মেস গুলোতে অবস্থান করছে। চলমান পরিস্থিতিতে তাদের নিরাপত্তাও এখন হুমকির মুখে। আমাদের পরিবার এখন উদ্বেগের মধ্যে আছে।

তারা আরো বলেন, ক্যাম্পাসের বাহিরে অবস্থানের কারনেই আজকে দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বর্বরোচিত সন্ত্রাসী হামলার শিকার হচ্ছে। আমরা এখন আর ক্যাম্পাসের বাহিরে নিরাপদ না। প্রশাসনের কাছে জোর দাবি তারা যেন অতি দ্রুত ক্যাম্পাস ও হল খুলে দেন।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আরপি/ এসআই-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top