রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে নিরাপদ সড়ক দিবস পালিত


প্রকাশিত:
২২ অক্টোবর ২০২০ ২১:৫৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৮:৩১

নিরাপদ দিবস পালনে আলোচনা সভা। ছবি: রাজশাহী পোস্ট

“মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় নগরীর একটি রেস্তোরায় আলোচনা সভা ও বিকেল ৪টায় নগরীর সাহেব বাজারে মানববন্ধন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

এদিন সকালে জেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিআরটিএ রাজশাহীর উপ-পরিচালক শেখ আশরাকুর রহমান।

বিআরটিএ এর আয়োজনে এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম।

এতে বিশেষ অতিথি ছিলেন- সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা, অতিরিক্ত জেলা পুলিশ সুপার ইফতেখায়ের আহমেদ, পুলিশ পরিদর্শক আনোয়ারুল হক, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর জেলা সভাপতি তৌফিক আহসান টিটো। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ রাজশাহীর পরিচালক এসএম কামরুল হাসান।

এদিকে বিভাগীয় প্রশাসন আয়োজিত অন্য এক সভায় জেলা প্রশাসক আব্দুল জলিলের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বাণ চাকমা, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম উপস্থিত ছিলেন।

অন্যদিকে দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে নিরাপদ সড়ক চাই (নিসচা) এক মানববন্ধন কর্মসূচী পালন করে। এতে সভাপতিত্ব করেন জেলা সভাপতি তৌফিক আহসান টিটো।

সংগঠনটির মাসব্যাপী কর্মসূচীর সমন্বয়ক ও সহ: সভাপতি ওয়ালিউর রহমান বাবুর সঞ্চালনায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃকিতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

কর্মসূচী থেকে নিরাপদ সড়ক-২০১৮ আইন কঠোরভাবে বাস্তবায়ন ও সকলকে সচেতন হওয়ার আহবান জানানো হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top