রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

দ্বিতীয় পরীক্ষা না করেই করোনামুক্ত ঘোষণা, পরদিনই মৃত্যু


প্রকাশিত:
২২ জুন ২০২০ ২০:১০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৭:২৮

ফাইল ছবি

রাজশাহীর চারঘাট উপজেলার করোনা শনাক্ত হওয়া এক ব্যক্তিকে দ্বিতীয়বার নমুনা পরীক্ষা না করেই করোনামুক্ত জানানো হয়েছিল। অথচ পরদিনই ওই ব্যক্তি মারা গেছেন।

ওই ব্যক্তির নাম মনসুর রহমান (৩০)। তিনি চারঘাটের ঝিকড়া গ্রামের মৃত আমীর হোসেনের ছেলে। সোমবার (২২ জুন) সকাল ০৫ টার দিকে নিজ বাড়িতেই মারা গেছেন তিনি। আগের দিন রোববার (২১ জুন) উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে করোনামুক্ত জানিয়েছিল। অথচ দ্বিতীয়বার তার নমুনা পরীক্ষা করা হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশিকুর রহমান জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আছে কারও শরীরে যদি করোনার উপসর্গ না থাকে তবে আক্রান্তের ১৫ দিন পর তার শরীরে করোনা নেই বলে ধারনা করা হয়। সে অনুযায়ী তাকে করোনামুক্ত ধারনা করা হয়েছিল। মনসুর রহমান হৃদরোগে ভুগতেন। তবে দ্বিতীয়বার নমুনা পরীক্ষা হয়নি বলে নিশ্চিত করেছেন তিনি।

এর আগে গত ৪ জুন চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মনসুর রহমানের নমুন সংগ্রহ করা হয়। এবং ৬ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, মনসুর রহমান করোনা আক্রান্ত হওয়ার দিন থেকেই তার বাড়ি লকডাউন করা হয়। করোনা শনাক্ত হবার ১৫ দিন পরেও কোনো উপসর্গ না থাকায় ডাক্তাররা ধারনা করেন তার শরীরে করোনার জীবানু নেই। তবে তার বাড়ির লকডাউন তুলে নেয়া হয়নি।

মনসুর রহমান হৃদরোগে ভুগতেন। ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকারের টিম ও কোয়ান্টাম ফাউন্ডেশনের সাহায্যে মনসুর রহমানের জানাযা ও দাফনকাজ নির্ধারিত নিয়মে সম্পন্ন করা হবে।

 

আরপি/আআ-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top