রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

এখনো মেলেনি তাদের পরিচয়


প্রকাশিত:
১০ জুন ২০২০ ০৫:০৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:০০

মানসিক ভারসাম্যহীন হাবিব (বামে) ও জুলিয়ানা (ডানে)

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন রয়েছে দুজন মানসিক ভারসাম্যহীন। এদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী। কিন্তু তাদের সঠিক পরিচয় ও আত্মীয়-স্বজনের কোন খোঁজ পাওয়া যায়নি। বরাবরের মতই তাদের দেকভাল করছেন মানবসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী ও সকলের পরিচিত মুখ আলেয়া বেগম।

আলেয়া বেগম জানান, তাদের দুজনের সঠিক পরিচয় পাওয়া যায়নি। বিভিন্ন সময় তাদের জিজ্ঞেস করে জানা গেছে পুরুষ রোগীর নাম হাবিব। বয়স আনুমানিক ২৫ থেকে ৩০ বছর। গত বছর নভেম্বর মাসে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি হয় সে। এরপর দীর্ঘদিন চিকিৎসাধীন ছিল। গত মাসেই তার ছুটি হয়েছে। কিন্তু মানসিক ভারসাম্য না থাকায় ও আত্মীয়-স্বজনের খোঁজ না পাওয়ায় তাকে বাড়িতে পাঠানো সম্ভব হয়নি।

আলেয়া জানান, তার সম্ভাব্য বাড়ি নারায়নগঞ্জের সোনারগাঁ এলাকার মদনপুর বা মদনগঞ্জ এলাকায়। বাবার নাম আমিনুল হক ও মায়ের নাম নাজমা বেগম।

এদিকে, পরিচয়হীন নারীর সম্ভাব্য নাম জুলিয়ানা। সে অস্পষ্টভাবে যা জানিয়েছে তা থেকে অনুমান করা হচ্ছে, তার বাড়ি নাটোরের বড়াইগ্রাম এলাকার জোনাইল বা এর আশেপাশে। মায়ের নাম বাসন্তী। অস্পষ্টভাবে সে জানায়, তার ৫-৭ জন ভাইবোন রয়েছে। তবে তথ্যগুলো সম্পূর্ণ সঠিক তা দাবি করা যাচ্ছে না। তাদের পরিচয় জানা থাকলে রামেক হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডের আয়া আলেয়া বেগমের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

আরপি/ এএন-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top