রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

করোনা মহামারিতে মানুষের পাশে রহিম ও জাহাঙ্গীর


প্রকাশিত:
৩০ মার্চ ২০২০ ০৪:৪৯

আপডেট:
১৯ মে ২০২৪ ১৯:৩১

 
 
বিশ্ব আজ করোনা ভাইরাসে আক্রান্ত। অন্যান্য দেশের মত বাংলাদেশেও হানা দিয়েছে এই ভাইরাস। সারা দেশের সব কিছু বন্ধ। মানুষ ঘরের মধ্যে বন্দি। অসহায় জীবন কাটাচ্ছে শ্রমজীবী পরিবারগুলো। ঠিক যে সময় সমাজের বিত্তবানদের এগিয়ে আসা জরুরী, তখন তারা ঘরের মধ্যে খাদ্য মজুদ করে অবকাশে দিন কাটাচ্ছেন।
 
 
কিন্তু এমন দিনে কিছু মানুষ সমাজের কাছে নিজের দায়বদ্ধতাকে উপলব্ধি করে মানবতার হাত প্রসারিত করছেন নিরবে। শুরুর দিকে দেশে যখন করোনা হানা দিয়েছে তখন অনেকেই এটি নিয়ে হাসি তামাশায় লিপ্ত থেকেছেন। অথচ কেউ কেউ এসময় এসেছেন সাহায্যের হাত বাড়িয়ে।
 
 
রাজশাহী দুর্গাপুরে আব্দুর রহিম ও জাহাঙ্গীর আলম। তারা দুজনই উপজেলার বিভিন্ন রাস্তায় রাস্তায় জিবনুনাশক ছিটাচ্ছেন। এমনকি তারা উপজেলার প্রান্তিক গ্রামে গ্রামে গিয়ে সাধারন গরীব মানুষ গুলোকে মাস্ক ও হ্যান্ড গ্লোবস বিতরন করছেন। নিজের উদ্যোগেই তারা করোনা ভাইরাসের এমন পরিস্থিতি মকাবেলার জনগনের পাশে দাড়িয়েছে তারা।
 
 
এমনকি করোনার কারণে ক্ষতিগ্রস্থ শ্রমজীবী পরিবারের সদস্যদের কাছে খাবার পৌঁছে দেয়ার টার্গেট নিয়েছে তারা।
শুধু তাই নয়, উপজেলার স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসদের নিরাপত্তার জন্য হাসপাতলে জিবানুনাশক ব্যবহার করবেন তারা। যতটুকু পারছেন তা দেওয়ার চেষ্টা করছেন। আর এ কাজে সহযোগীতা করতে অনেকেই নিরবে হাত বাড়িয়ে দিয়েছেন বা দিচ্ছেন।
 
 
 
আরপি/ এএন


আপনার মূল্যবান মতামত দিন:

Top