রাজশাহী বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

মামলা প্রত্যাহার না করলে ৭০ লাখ শ্রমিক রাজপথে নামার হুমকি


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২০ ০৯:৩২

আপডেট:
১৬ মে ২০২৪ ১৩:২৩

শাজাহানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, বিএনপির এজেন্ট হিসেবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়কে বিশৃঙ্খলা আনতে শাজাহান খানের বিরুদ্ধে মামলা করেছেন। সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার না করা হলে দেশের ৭০ লাখ শ্রমিক রাজপথে নামবে। তখন সেটি ইলিয়াস কাঞ্চনের জন্য শুভ হবে না।

বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান এমপির বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের মানহানির মামলা দায়েরের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশে বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে শ্রমিকরা নগরীর শিরোইল বাস টার্মিনালের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে শ্রমিকরা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে নানা শ্লোগান দেন। নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর প্রদক্ষিণ করে মিছিলটি আবার বাস টার্মিনালের সামনে গিয়ে শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলী, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মুকুল আলী, সহ-সভাপতি মো. পাখি, যুগ্ম সম্পাদক মো. গাজি, সহ-সম্পাদক গণেশ, সুলতান হোসেন, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলীসহ কয়েক হাজার পরিবহন শ্রমিক অংশ নেন।

প্রসঙ্গত, গত বছরের ৮ ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এবং তার পরিবারের সদস্যদের নিয়ে বক্তব্য দেন। এই বক্তব্যের জন্য গত ১২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন ইলিয়াস কাঞ্চন।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top