রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

দায়িত্বে অবহেলায় পশ্চিমাঞ্চল রেলের আট কর্মচারিকে বদলি


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২০ ০৯:২২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:৪২

প্রতীকি ছবি

দায়িত্বে অবহেলার কারণে পশ্চিমাঞ্চল রেলওয়ের আট কর্মচারিকে রাজশাহী থেকে বদলী করা হয়েছে। এদের পূর্বাঞ্চল রেলওয়ে ছাড়াও বিভিন্ন দপ্তরে বদলী করা হয়েছে। ঢাকা রেলওয়ে ভবন থেকে গত ২৬ ডিসেম্বর বদলীর আদেশ পাওয়ার পর পশ্চিম রেলওয়ে থেকে তাদের অবমুক্তও করা হয়েছে।

বদলীর আদেশপ্রাপ্ত অটজনের মধ্যে সাতজনই নিজ নিজ দপ্তরে যোগদান করেছেন। তবে পশ্চিম রেলের স্টেনোগ্রাফার/সিএসটিই আবুল মাসউদ মোসাদ্দেক আহমেদ নামের একজন এখনো যোগদান করেননি। তাকে পূর্বাঞ্চল রেলওয়েতে বদলী করা হলেও এখন বদলী আদেশ ঠেকাতে নানাভাবে তদবির শুরু করেছেন।

রেলওয়ের একটি সূত্র জানায়, স্টেনোগ্রাফার/সিএসটিই আবুল মাসউদ মোসাদ্দেক আহমেদ দীর্ঘদিন ধরে রাজশাহী রাজশাহীতে পশ্চিম রেলের সদর দপ্তরে কর্মরত। স্টেনোগ্রাফার হলেও তার নানা অত্যাচারে খোদ কর্মকর্তারাও অতিষ্ঠ। অফিসে নিয়মিত না আসা, দায়িত্ব অবহেলা, টিকেট কালোবাজারি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এতো কিছুর পরই রাজশাহীতেও থাকতে তিনি মরিয়া হয়ে উঠেছেন।

গত ২৬ ডিসেম্বর বদলী আদেশ হলেও এখনো তিনি নতুন কর্মস্থলে যোগদান করেননি বলে জানা গেছে। বরং বদলী আদেশ ঠেকাতে তিনি অসুস্থ্যতার মিথ্যা রিপোর্ট দাখিল করেছেন বলে সংশ্লিষ্ট একাধিক সূত্র নিশ্চিত করেছেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্রে জানা যায়, রেলের স্টেনোগ্রাফার হয়েও নগরীর উপশহর এলাকায় চারতলা বাড়ি বানিয়েছেন আবুল মাসউদ। তিনি বেলা ১২ টা অফিসে গিয়ে শুধু হাজিরা খাতায় সাক্ষর করে লাঞ্চের জন্য বেরিয়ে আর অফিসে আসেন না। রেলের উধর্তন কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন দফতরে ভুয়া অভিযোগ দিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক পশ্চিমাঞ্চল রেলওয়ের কয়েকজন কর্মকর্তা জানান, স্টেনোগ্রাফার/সিএসটিই আবুল মাসউদ মোসাদ্দেক আহমেদ এখন তার বদলী ঠেকাতে নানাভাবে তদবির করছেন ঢাকায়। সুস্থ হলেও অসুস্থতার সার্টিফিকেট দাখিল করে ঢাকা রেলওয়ে ভবনে বদলী আদেশ ঠেকাতে ধর্না দিচ্ছেন।

এ ব্যাপারে আবুল মাসউদ মোসাদ্দেক আহমেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top