রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

দ্রুত বিচার আইনে সাংবাদিক নাদিমের খুনিদের শাস্তি দাবি


প্রকাশিত:
১৮ জুন ২০২৩ ০১:৩৫

আপডেট:
৫ মে ২০২৪ ২৩:০১

ছবি: মানববন্ধন

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহীতে কর্মরত গণমাধ্যমকর্মীরা। এসময় নাদিম হত্যা মামলাটি দ্রুত বিচার আইনে নিয়ে খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান বক্তারা।

শনিবার (১৭ জুন) দুপুরে রাজশাহী নগর ভবনের সামনে রাজশাহী সংবাদিক ইউনিয়ন (আরইউজে) এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

আরইউজে সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম-মহাসচিব রাশেদ রিপন।

আরইউজে সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন, বিটিভির নিজস্ব প্রতিবেদক আজিজুল ইসলাম, এসএসটিভি'র ব্যুরো প্রধান জিয়াউল গণি সেলিম, দৈনিক কালবেলার ব্যুরো প্রধান আমজাদ হোসেন শিমুলসহ সিনিয়র সাংবাদিকরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সাংবাদিক নাদিম হত্যকাণ্ডের ঘটনা গণতন্ত্রের ওপর হুমকি। এর সুষ্ঠু বিচার না হলে তা অতীতের ঘটনাগুলোর মতই খুবই খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে। তাই সব আসামিদে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনা আমাদের হতবাক করেছে। নৃশংস এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।

বিশেষ করে এই ঘটনার মূল হোতা জামালপুরের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার সব সহযোগীকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে জামালপুরের বকশিগঞ্জ উপজেলার পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে এই নৃশংস হামলার ঘটনার ঘটে। পরদিন বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম।

নাদিম অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। তিনি বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top