রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

পর্নোগ্রাফির অভিযোগে পুলিশ-মুয়াজ্জিন কারাগারে


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২৩ ২১:৪৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১২:২৫

প্রতীকী ছবি

রাজশাহীতে পর্নোগ্রাফি আইনের মামলায় এক পুলিশ সদস্য ও এক মুয়াজ্জিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (১ এপ্রিল) রাতে রাজশাহী নগর পুলিশের একটি দল চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ধানসুড়া বাজার থেকে তাদের গ্রেফতার করে।

রোববার (২ এপ্রিল) দুপুরে রাজশাহীর আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেফতাররা হলেন— আরএমপির পবা থানার বায়া পুলিশ ফাঁড়ির কনস্টেবল রাশেদুল খান (৩০) ও চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার শহিদুল ইসলাম সুমন (৩২)। শহিদুল একটি মসজিদের মুয়াজ্জিন। সম্প্রতি রাশেদুল খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে পুলিশের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ৫ মার্চ নগরীর রাজপাড়া থানার বহরমপুর এলাকায় এক নারীর সঙ্গে এক শিক্ষকের আপত্তিকর ভিডিও ধারণ করেন রাশেদুল ও শহিদুল। সেই ভিডিও দেখিয়ে শিক্ষকের কাছ থেকে নগদ এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নেন তারা। পরবর্তীতে আরও টাকা দাবি করতে থাকেন। এক পর্যায়ে টাকা না দিলে ভিডিও ফাঁস করারও ভয় দেখাতে শুরু করেন তারা।

এ ঘটনায় গত ২০ মার্চ পুলিশ সদস্য রাশেদুল ও তার সহযোগী শহিদুলকে আসামি করে রাজপাড়া থানায় পর্নোগ্রাফি আইনে মামলা করেন ভুক্তভোগী শিক্ষক। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় আরএমপি কমিশনার আনিসুর রহমান পুলিশ সদস্য রাশেদুলকে সাময়িক বরখাস্ত করেন।

এরপর শনিবার রাতে রাজপাড়া থানা পুলিশ মামলার দুই আসামিকে গ্রেফতার করে। পরে রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আরএমপি কমিশনার আনিসুর রহমান বলেন, পুলিশ সদস্য অপরাধ করলেও ছাড় নেই। সাধারণ মানুষ অপরাধ করলে যেমন প্রচলিত আইনের আওতায় মামলা হয়, পুলিশের ক্ষেত্রেও তাই হচ্ছে। পুলিশ সদস্য বলেই যে কেউ অপরাধ করে পার পেয়ে যাবেন, এমনটা হতে দেওয়া হবে না।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top