রাজশাহী শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১

রমজানে উন্নত ট্রাফিক সেবা প্রদানে আরএমপির নানা পরিকল্পনা


প্রকাশিত:
২২ মার্চ ২০২৩ ২২:০১

আপডেট:
১৪ জুন ২০২৪ ১৮:৪৮

প্রতীকী ছবি

আসন্ন পবিত্র মাহে রমজানে উন্নত ট্রাফিক সেবা প্রদানে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগ। পুরো মাসজুড়ে নগরীকে যানজট মুক্ত রাখতে অতিরিক্ত ফোর্স মোতায়েনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় আরএমপি মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আরএমপি কমিশনার আনিসুর রহমানের পক্ষ থেকে নানা পরিকল্পনা নেওয়া হয়েছে। রমজান মাসে সম্পত্তিসংক্রান্ত অপরাধ তথা কোনো ধরনের চুরি, ছিনতাই বা ডাকাতির ঘটনা যেন না ঘটে, সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর অংশ হিসেবে গত ৫ বছরে রাজশাহী নগরীতে সংঘটিত চুরি, ছিনতাই, ডাকাতি ও কিশোর অপরাধীদের ডাটাবেজ তৈরি করা হয়েছে। সে-সকল অপরাধীদের বিরুদ্ধে আরএমপির নজরদারি বৃদ্ধি করা হচ্ছে। অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসতে নিয়মিত অভিযানের পাশাপাশি সম্মিলিত অভিযান পরিচালনা করা হবে।

শপিংমল, আর্থিক ও বিমা প্রতিষ্ঠান-সহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হচ্ছে। একই সঙ্গে যে-কোনো ব্যক্তি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিরাপদে অর্থ পরিবহণের ক্ষেত্রে আরএমপির মানি এস্কর্টের সুবিধা নিতে পারবে। এজন্য বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও মানি ট্রান্সপোর্ট কোম্পানীকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে বলেও জানানো হয়।

রমজানে ট্রাফিক সেবার প্রসঙ্গ টেনে বলা হয়, রোজাদার যেন ইফতারের পূর্বে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সে-বিষয়ে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। আসন্ন ইদ-উল-ফিতর উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঘরমুখো মানুষ রাজশাহীতে ফিরবে। এজন্য রাজশাহীর প্রতিটি বাসস্ট্যান্ডে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। কোনোভাবেই যেন যাত্রী হয়রানির শিকার না হন, সেদিকে দৃষ্টি নিবদ্ধ করা হচ্ছে।

নগরবাসীর নিরাপত্তা ও পুলিশি সেবার জন্য আরএমপির অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারের সিসিটিভির মাধ্যমে সমগ্র রাজশাহী মহানগরীকে নজরদারি করা হচ্ছে। তাছাড়া আরএমপির পুলিশ কন্ট্রোল রুম দিবা-রাত্রি ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে। যে-কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আরএমপির নিরাপত্তা ও জরুরি সেবা নিতে ০১৩২০-০৬৩৯৯৮ ও ০১৩২০-০৬৩৯৯৯ এই নম্বরগুলোতে ফোন করতে পারেন।

আসন্ন রমজানে কাঙ্ক্ষিত পুলিশি নিরাপত্তা ও সেবা গ্রহণের জন্য বিজ্ঞপ্তিতে আরএমপির পক্ষ থেকে নগরবাসীকে বিশেষভাবে অনুরোধও করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top