রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

‘শিক্ষার্থীদের মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই’


প্রকাশিত:
৩ মার্চ ২০২৩ ০৬:৪৩

আপডেট:
২ মে ২০২৪ ১২:১৪

ছবি: রাজশাহী পোস্ট

শিক্ষার্থীদের জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসবাদ থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আনিসুর রহমান।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে নগরীর শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কমিশনার এ মন্তব্য করেন।

শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৩ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের সকল শহিদ সদস্য, শহিদ ডিআইজি মামুন মাহমুদ, শহিদ পুলিশ সুপার শাহ্‌ আব্দুল মজিদসহ সকল শহিদ বীর পুলিশ ও বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন আরএমপি কমিশনার।

আনিসুর রহমান বলেন, জীবনের জন্য অন্যতম প্রয়োজন ক্রীড়া শিক্ষা। একজন সুস্বাস্থ্যের অধিকারী মানুষের জন্য ক্রীড়ার সঙ্গে জড়িত থাকা একান্ত জরুরি। খেলাধুলা মানুষকে শারীরিক ও মানসিকভাবে সুস্থ সবল রাখে।

শিক্ষার্থীদের জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসবাদ থেকে দূরে রাখতে সকলকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত হতে হবে বলেও উল্লেখ করেন আরএমপি প্রধান।

এর আগে, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে জাতীয়, অলিম্পিক ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করা হয়। পরে বিদ্যালয়ের চৌকোস স্কাউট দল প্যারেড প্রদর্শন করে এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন।

প্যারেড শেষে বেলুন-ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন আরএমপি কমিশনার। ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

অনুষ্ঠানে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্র্যাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহারসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৫


বিষয়: আরএমপি


আপনার মূল্যবান মতামত দিন:

Top