রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

৯৯৯ ফোনে ছিনতাইকারীর হাত থেকে রক্ষা পেল যুবক


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২৩ ০৮:২৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:২৭

ছবি: গ্রেফতার আসামি

রাজশাহী নগরীতে জরুরি সেবা-৯৯৯ কলে পাওয়া তথ্যে এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় একটি মোটরসাইকেলও উদ্ধার করেছে নগরীর শাহমখদুম থানা পুলিশ।

বুধবার (১১ জানুয়ারি) রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে নগরীর শাহমখদুম থানার আমচত্বর বাস টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছিনতাইকারীর নাম লিটন (২২)। তিনি নগরীর বোয়ালিয়া মডেল থানার কাদিরগঞ্জ এলাকার মৃত শুকুর আলীর ছেলে।

ঘটনার বিবরণ দিয়ে রফিকুল আলম জানান, গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় নগরীর রাজপাড়া থানার চন্ডিপুর এলাকার মোন্তাজুল হক শোভন (২৬) মোটরসাইকেল নিয়ে কেশরহাট যাচ্ছিলেন। পথিমধ্যে নগর ভবনের সামনে পৌঁছালে তিন ছিনতাইকারী লিটন (২২), সাকিল (২৬) ও নাহিদ (২৪) শোভনের মোটরসাইকেলটি থামিয়ে একজনকে আমচত্বর পৌঁছিয়ে দিতে অনুরোধ করে।

শোভন লিটনকে সাথে নিয়ে আমচত্বরের দিকে রওয়া হলে শাকিল নাহিদকে নিয়ে তার মোটরসাইকেলে শোভনের পিছনে আসতে থাকে। বিকেল ৪টার দিকে তারা শাহমখদুম থানার সরকার পেট্রোল পাম্পের পাশে নাহিদের বাড়ির সামনে শোভনকে থামতে বলে। এরপর ছিনতাইকারীরা একত্রে শোভনকে মারপিট করে এবং চাঁদা দাবি করে। শোভন চাঁদা দিতে অস্বীকার করলে ছিনতাইকারীরা শোভনের মোটরসাইকেলের চাবি ও সাড়ে তিন হাজার টাকাসহ মানিব্যাগ ছিনিয়ে নেয়।

এমতাবস্থায় শোভন জরুরি সেবা ৯৯৯ এ ফোন করেন। তার ফোন পেয়ে শাহমখদুম থানা পুলিশ আমচত্বর বাস টার্মিনাল এলাকায় টহল ডিউটিরত শাহমখদুম থানার এসআই রনি মিঞাকে জানায়। এর প্রেক্ষিতে এসআই রনি মিঞা ও তার টিম দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে শাকিল ও নাহিদ কৌশলে পালিয়ে গেলেও লিটন শোভনের মোটর সাইকেলসহ আটক হয়।

এ ঘটনায় পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেফতার ছিনতাইকারীর বিরুদ্ধে শাহমখদুম থানায় মামলা দায়ের হয়েছে বলেও জানান আরএমপি মুখপাত্র।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top