রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা ঘটনায় বরখাস্ত ২


প্রকাশিত:
৬ সেপ্টেম্বর ২০২২ ০৪:৫১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৯:৪৮

রাজশাহীতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। হামলার শিকার বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম। গুরুতর আহতবস্তায় রুবেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (০৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) চেয়ারম্যান বেগম আখতার জাহান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএমডিএর চেয়ারম্যান আক্তার জাহান বলেন, হামলায় জড়িত ভান্ডার রক্ষক মো. জীবন ও পরিচালকের গাড়ি চালক আব্দুস সবুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আমরা সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছি। সেখানে ভিডিও ফুটেজ দেখে দুই সাংবাদিকের উপর হামলার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এর পর দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়। বিষয়টি তদন্তে কমিটি করা হবে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ সঙ্গে আরও কারা জড়িত তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা যায়, সরকারি কর্মকর্তারা সরকার নির্ধারিত সময় সকাল ৮ টায় অফিসে আসছেন কিনা জানতে বিএমডিএ অফিসে আসেন এই দুই সাংবাদিক। সকাল ৮টা ২০ মিনিটে লাইভ চলাকালে আসেন সংস্থার নির্বাহী পরিচালক আবদুর রশীদ। এই কর্মকর্তাকে অফিস টাইম বিষয়ে জানতে চাইলে চড়াও হন সাংবাদিকের উপর। এরপরই তাদের বেধড়ক পেটানো হয়। আহতবস্তায় সাংবাদিক রুবেল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার ক্যামেরাও ভেঙে ফেলা হয়েছে। হামলার শিকার বুলবুল হাবিব কিছুটা সুস্থ থাকলেও তাঁকে বেশ আঘাত করা হয়েছে।

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকেরা। বিষয়টি নিয়ে বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদকে বরখাস্ত করার দাবি জানানো হয়। বিএমডিএ চেয়ারম্যানের তদন্ত কমিটির রিপোর্টে দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পেশাগত দায়িত্ব পালনের সময় এমন হামলার চরম ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আরটিজেএ), রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ) সহ রাজশাহীর গণমাধ্যমকর্মীরা।

RP/SAD-13



আপনার মূল্যবান মতামত দিন:

Top