রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

তাপমাত্রা নিয়ন্ত্রণে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে: আরএমপি কমিশনার


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২২ ০৯:৪৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:১৩

ছবি: সংগৃহিত

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: আবু কালাম সিদ্দিক বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহী'র তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে। তাই তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে হলে আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও এর পরিচর্যা করতে হবে।

রোববার (১৪ আগস্ট) সকালে আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগের কাটাখালী থানার মাসকাটাদিঘী বহুমুখী কারিগরি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ গঠনে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির ফলে রাজশাহীর তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। তাপমাত্রা নিয়ন্ত্রণে আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও পরিচর্যা করতে হবে।

মাসকাটাদিঘী স্কুলের এ্যাসেম্বিলিতে উপস্থিত থেকে শিক্ষার্থীদের অভিবাদন গ্রহণ করেন এবং শিক্ষার্থী ও স্থানীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

এসময় প্রত্যেক শিক্ষার্থী ও উপস্থিত স্থানীয়দের ফলজ, বনজ ও ভেষজ গাছের ৩ টি চারা রোপণ এবং যত্ম নেওয়ার আহ্বান জনান তিনি।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মতিহার, কাটাখালী ও বেলপুকুর থানা এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন। এছাড়া পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ফাঁড়ি এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালিত হবে বলে জানান আরএমপি কমিশনার।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো: মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (মতিহার) মো: মনিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম, মতিহার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: একরামুল হক, পিপিএম, সহকারি পুলিশ কমিশনার মো: ফরহাদ ইমরুল কায়েস, মতিহার থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার আলী তুহীন, কাটাখালী থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমান ও বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান-সহ আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন:

Top