রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে বিভিন্ন আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত


প্রকাশিত:
৬ আগস্ট ২০২২ ০৪:৩০

আপডেট:
৬ আগস্ট ২০২২ ০৪:৩৬

ছবি: সংগৃহিত

রাজশাহীতে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী। শুক্রবার (৫ আগস্ট) জেলা প্রশাসন এ নিয়ে নানা কর্মসূচির আয়োজন করে।

সকালে জেলা শিল্পকলা একাডেমিতে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

পরে শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ।

প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ

সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক ও বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান।

এদিকে, নানা আয়োজনে শহীদ শেখ কামালের জন্মদিন পালন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সকালে নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয় সংলগ্ন স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নগর আওয়ামী লীগ। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

এর আগে এক মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান, শহীদ শেখ কামাল ও ১৫ই আগস্টে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘী জামে মসজিদের ইমাম মাওলানা ক্বারী মোঃ মামুনুর রশীদ।

এসময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ২নং সংরক্ষিত সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. এফএএম আঞ্জুমান আরা বেগমসহ সকল শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা আওয়ামী লীগও এ নিয়ে আলাদা কর্মসূচি পালন করেছে। তারা বেলা ১১টার দিকে অলোকার মোড়ের দলীয় কার্যালয়ে এই দোয়া ও বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠানের আয়োজন করে।

এসময় রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার-এর অসুস্থতাজনিত কারণে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারার পরিচালনায়, দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মাওলানা মোঃ রেজওয়ানুল হক পিনু মোল্লা।এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড.মোঃ মতিউর রহমান,সহ-সভাপতিমন্ডলীঃ-মোঃ আমানুল হাসান দুদু, এ্যাড. ইব্রাহিম হোসেন, মোঃ সাইফুল ইসলাম দুলাল, এ্যাড. মোঃ শরিফুল ইসলাম শরিফ এবং আলহাজ্ব মোঃ জাকিরুল ইসলাম সান্টু প্রমূখ।

রাজশাহী সিটি করপোরেশনসহ বিভিন্ন পতিষ্ঠান শেখ কামালের জন্মদিন পালন করেছে।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top