রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

লোডশেডিংয়ের প্রতিবাদে বিদ্যুৎ অফিস ঘেরাও, দুই কৃষক আটক


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২২ ১০:১৭

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৪:৪১

ফাইল ছবি

রাজশাহীতে লোডশেডিংয়ের প্রতিবাদে বিদ্যুৎ অফিস ঘেরাও করতে গিয়ে আটক হয়েছেন দুই কৃষক। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ১০ টার দিকে জেলার তানোর উপজেলার দেবীপুর মোড় এলাকায় বিদ্যুৎ অফিস ঘেরাও করার সময় তাদের আটক করা হয়। এসময় ছয়টি মোটরসাইকেলও জব্দ করে পুলিশ।

আটককৃতরা হলেন উপজেলার কলমা ইউনিয়নের বংপুর গ্রামের ইমদাদুল রহমান রোজের ছেলে সালেহ আল সাবা (২৬) ও দিব্যস্থল গ্রামের মাইনুল ইসলামের ছেলে আব্দুল্লাহ (২৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েক দিন ধরে তানোর পল্লী বিদ্যুতের অসহনীয় লোডশেডিং শুরু হয়। ফলে বোরোর জমিতে সেচ সংকটে বিপাকে পড়েন কৃষকরা। ব্যবসায়ীদেরকেও মহাবিড়ম্বনায় পড়তে হয়। এতে অতিষ্ঠ হয়ে ২৪ ঘণ্টা নিরবছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে বিদ্যুৎ অফিস ঘেরাও করে স্থানীয় জনতা।

এ সময় তানোর পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম জহুরুল ইসলামের ফোন পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই কৃষককে ধরে নিয়ে যায়। ঘটনাস্থল থেকে ৬টি মোটরসাইকেলও জব্দ করা হয়।

শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিঞা বলেন, পল্লী বিদ্যুৎ অফিস থেকে খবর পাওয়া মাত্রই থানা পুলিশ গিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এসময় দুই কৃষককে আটক করা হয়েছে। তাদের ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ছয়টি মোটরসাইকেল জব্দ করার বিষয়ে তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ দেখে বাকিরা মোটরসাইকেল রেখে পালিয়ে গেছেন। পরে এসব মোটরসাইকেল উদ্ধার করে থানায় আনা হয়েছে। গাড়ির মালিকরা কাগজপত্র দেখালে তাদের গাড়ি বুঝিয়ে দেওয়া হবে।

তানোর পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম জহুরুল ইসলাম বলেন, উপজেলার কলমা ইউপির বিল্লি ও দিব্যস্থল এলাকার লোকজন ৬-৭টা মোটরসাইকেলে ১৫ জন ব্যক্তি অফিসে আসে। এসেই তারা মারমুখী আচরণ করে বিশৃঙ্খলা সৃষ্টি করেন। পরে থানা পুলিশে খবর দেওয়া হলে ঘটনাস্থল থেকে ৬টি মোটরসাইকেল ও দুই ব্যক্তিকে আটক করে নিয়ে যায় পুলিশ।

তিনি আরও বলেন, কমবেশি সারাদেশেই বিদ্যুৎ লোডশেডিং চলছে। তানোরে আপাতত কোন সেচ সংকটও নেই। তবে চাহিদা মাফিক তানোরে বিদ্যুতের ঘাটতি রয়েছে। তাই এরিয়াভিত্তিক লোডশেডিং দিতে হচ্ছে বলেও জানান তিনি।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top