রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধুর জন্মদিন পালনে রাজশাহীতে ইসলামিক ফাউন্ডেশনের নানা কর্মসূচি


প্রকাশিত:
১৮ মার্চ ২০২২ ০১:৪২

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৪:৪৪

প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে নানা কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে নগরীর শালবাগানে প্রতিষ্ঠানটির বিভাগীয় কার্যালয়ে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে এ দিবস পালন করা হয়। ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মুহাম্মদ জালাল আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ। ইফার রাজশাহী মহানগরীর সুপারভাইজার মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত এদিনের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী রেঞ্জ পুলিশের এসপি (মিডিয়া এন্ড ক্রাইম এ্যানালাইসিস) আব্দুস সালাম। প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইফার রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক এ কে এম মুজাহিদুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন লড়াই-সংগ্রাম করে গেছেন দেশের মানুষের জন্য। ক্ষমতায় ছিলেন অল্প সময়। কিন্তু তাঁর জীবনের বড় অংশ কেটেছে মানুষের অধিকার আদায়ের লড়াইয়ে। তিঁনি দেশের সম্পদ। বঙ্গবন্ধুকে পেয়ে আমরা জাতি হিসেবে সৌভাগ্যবান এবং গর্বিত। বঙ্গবন্ধুকে আরো বেশি জানতে হবে, গবেষণা করতে হবে তাঁর জীবনী নিয়ে। তরুণ প্রজন্মের মাঝে তাঁর আদর্শ ছড়িয়ে দিতে হবে।

এ সময় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অতিথিরা তাদের হাতে তুলে দেন এ পুরস্কার। এরপর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা জাকির হোসাইন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top