রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

রাজশাহীতে পিকআপসহ গরু চোরচক্রের আটক তিন


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৫

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ১৫:২৯

ছবি: আটককৃত আসামীরা

আন্তঃজেলা গরু চোর চক্রের তিন সদস্যকে আটক করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে আরএমপির দামকুড়া থানা পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা নগরীর কাটাখালী থানার ইমাদপুরের ফজলুর শেখের ছেলে ফয়সাল আহম্মেদ চঞ্চল (২৪), শ্যামপুর পশ্চিমপাড়ার জাহিদ ওরফে জয়নালের ছেলে ইব্রাহিম বাবু (১৭) এবং সামসাদীপুর গ্রামের আ. রশিদ ওরফে বিশুর ছেলে রায়হান আলী (২৬)।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আরএমপি মূখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস এসব জানান। আটককালে আসামীদের কাছ থেকে গরু চুরির কাজে ব্যবহৃত চাকু, দড়ি, ত্রিপাল ও একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামীরা রাজশাহী আন্তঃজেলা গরু চোর চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। তারা রাজশাহী মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে পিকআপে করে গরু চুরি করে থাকে। গভীর রাতে গরু চুরি করে পিকআপে তুলে রশি দ্বারা গরুর পা বেঁধে বিশেষ কৌশলে ত্রিপাল দিয়ে ঢেকে গরু চুরি করে নিয়ে যায় বলেও জানান তিনি।

ঘটনা সূত্রে জানা যায়, দামকুড়া থানার অফিসার ইনচার্জ মাহবুব আলমের নেতৃত্বে পুলিশের একটি টিম শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে নতুন কসবা এলাকায় অভিযান চালায়। এসময় গরু চুরির প্রস্তুতিকালে ফয়সাল আহম্মেদ চঞ্চল, ইব্রাহিম বাবু ও রায়হান আলীকে আটক করা হয়। আটককালে গরু চুরির কাজে ব্যবহৃত ১ টি চাকু, প্রায় ২ কেজি দড়ি, ১ টি ত্রিপাল এবং একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়।

আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানায় পুলিশ।

 

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top